গানবিনোদন

ছিল দুই বোনের চরম শত্রুতা! অবশেষে আশা ভোঁসলের জন্মদিনে রাগ ভুলে শুভেচ্ছা জানালেন লতা মঙ্গেশকর

কোকিলের মত নয় আশা ভোঁসলে বিখ্যাত আশা কন্ঠী হিসেবেই। গায়িকা হিসেবে তাঁর পরিচিতি সারা পৃথিবী ব্যপীই। কয়েক দশক ধরে লাগাতার সুপারহিট সব গান উপহার দিয়ে গিয়েছেন লতা ভগ্নি আশা। গত ৮ ই সেপ্টেম্বর বুধবার ৮৮ বছরে পা রাখলেই এই কিংবদন্তী গায়িকা। বলিউডের ‘নাইটেঙ্গল’ বলা হয় তাকে। আর সঙ্গীত জগতে তাঁর দিদি লতা মঙ্গেশকারের অবদান সম্পর্কেও নতুন করে বলার কিছুই নেই।

কিন্তু একই মায়ের গর্ভের দুই বোন হলেও লতা-আশার রেষারেষির কথা কারোরই অজানা নয়। শোনা যায়, দুজনের ঈশ্বরপ্রদত্ত কন্ঠ এবং গানই তাদের দূরত্বের কারণ হয়ে উঠেছিল। দুই বোনের মনেই জমানো রয়েছে হাজারো ক্ষোভ অভিমান। তবে দীর্ঘদিনের এই রাগ দুঃখ ভুলে অবশেষে বোনের জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানালেন লতা মঙ্গেশকার।

বোনকে শুভেচ্ছা জানাতে নিজেদের একটা সুন্দর সময়ের ছবিও পোস্ট করেছেন লতা। দুইবোন একই সাজে। পরনে সাদা শাড়ি, মাথায় ফুলের মালা আর দুজনেই হেসে গড়িয়ে পড়ছেন আনন্দে। ছবি শেয়ার করে বড় দিদির মতোই লতা লিখেছেন, “নমস্কার, আজ আমার ছোট্ট বোন আশার জন্মদিন। আমি ওকে অনেক আশীর্বাদ করি। ও দুর্দান্ত গায়িকা, ঈশ্বর ওঁর এবং ওর পরিবারের মঙ্গল করুন। ”

এই ছবি দেখা মাত্রই মন ভালো হয়ে গিয়েছে নেটিজেনদের, দিদির কমেন্ট বক্সে উপচে পড়ছে আশার কুশল বার্তা। শোনা যায়, একসময়ে আশা আক্ষেপ করে বলেছিলেন, “সব মিষ্টি গানগুলো বর্মন সাব দিদিকে দিয়ে দেন!” ১৯৪৩ সালে নিজের গানের কেরিয়ার শুরু করেছিলেন আশা ভোঁসলে। গত সাত দশকে ১২ হাজারেরও বেশি গান গেয়েছেন। ২০০০ সালে সালে দাদাসাহেব ফালকে পুরস্কার এবং ২০০৮ সালে পদ্মবিভূষণেও সম্মানিত হন তিনি।

Related Articles

Back to top button