গসিপবিনোদনসিনেমা

কারিনা নয়, এই বিশ্ব সুন্দরীই ছিল প্রথম পছন্দ! শুরুতেই ফ্লপের পথে আমির খানের ‘Lal Singh Chadda’

দীর্ঘ দিন ধরে মুক্তির অপেক্ষায় ছিল আমির খানের (Amir Khan) ‘লাল সিং চাড্ডা’ (Lal Singh Chadda)।  অবশেষে রাখি উপলক্ষে ১১ই অগাস্ট মুক্তি পেয়েছে বহু প্রতীক্ষিত এই সিনেমাটি।  ছবি মুক্তির শুরু থেকেই বিতর্কের শিরোমণি ছিল সিনেমাটির বিষয়বস্তু। সোশাল মিডিয়ায় রীতিমত ট্রেন্ড শুরু হয়েছে #বয়কটলালসিংচাড্ডা।

তবে ছবির প্রচারে কোনো কমতি রাখেননি মিস্টার পারফেকশনিস্ট। তাবড় তাবড় সেলেব্রিটি দিয়ে প্রমোশন করিয়েছেন। নিজেও দর্শকদের অনুরোধ করেছেন বয়কট না করে সিনেমা হলে গিয়ে ছবিটি দেখার জন্য। যাতে কিছুটা সাড়াও মিলেছিল। ওপেনিংয়ের আগেই ভালো সংখ্যক টিকিটও বুক হয়েছিল।

Amir Khan Kareena lal singh chadda

কিন্তু ইতিমধ্যেই জানা যাচ্ছে সিনেমাটি প্রত্যাশা অনুযায়ী ছাপ ফেলতে পারছে না বক্স অফিসে। হলের প্রথম শোতেই বিক্রি হয়েছে মাত্র হাতে গোনা কয়েকটা টিকিট! ছবির কাহিনী ভালো বলে জানালেও দর্শকেরা একপ্রকার মুখ ফিরিয়েছেন ছবির থেকে। তাছাড়া ছবির নায়িকা নির্বাচনকে কেন্দ্র করে সামনে এসছে এক নয়া তথ্য।

জানা গিয়েছে ‘লাল সিং চাড্ডা’র নায়িকা হিসেবে পরিচালক অদ্বৈত চন্দনের প্রথম পছন্দ করিনা ছিলেন না। বরং তিনি চেয়েছিলেন সিনেমায় অভিনয় করুক মিস ইউনিভার্স মানুষী চিল্লার (Manushi Chillar)। হ্যাঁ ঠিকই দেখছেন, আমির খানকে বেবো নয় দেখা যেত বিশ্ব সুন্দরী অভিনেত্রীর সাথে। এখন অনেকের মনেই প্রশ্ন জগতে পারে, কে এই মানুষী চিল্লার?

Manushi Chillar

২০১৭ সালে বিশ্বসুন্দরীর খেতাব জিতেছিলেন ভারতের এই লাস্যময়ী সুন্দরী। তারপর থেকে বহু প্রসাধনী ও জুয়েলারির বিজ্ঞাপনের দেখা গিয়েছে তাঁকে। বলিউডেও পা রেখে ফেলেছেন অভিনেত্রী, অক্ষয় কুমারের সঙ্গে পৃথ্বীরাজ সিনেমায় অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। তবে মানুষীকে প্রথম পছন্দ হলেও, বেশ কিছু অসুবিধার কারণে পরবর্তীতে তিনি ছবিতে কাজ করবেন না বলেই জানিয়ে দেন। তারপরেই করিনা কাপুরকে এই ছবির প্রস্তাব দেওয়া হয়।

Manushi Chillar was offerer Lal Singh Chadda First

প্রসঙ্গত, লাল সিং চাড্ডা হলিউড কাল্ট ফিল্ম ‘ফরেস্ট গাম্প’র হিন্দি রূপান্তর বলেই জানা গিয়েছে। ছবিটির স্বত্ব পেতে আমির খানের এক দশকেরও বেশি সময় লেগেছিল, কিন্তু ছবিটির চিত্রনাট্য মাত্র ১৪ দিনেই প্রস্তুত হয়ে যায়। প্রমোশন, পেইড প্রমোশন, প্রপাগান্ডা ছবির প্রচারে বাদ রাখেন নি কিছুই। তাও ছবির সাফল্য নিয়ে রয়ে যাচ্ছে প্রশ্ন! প্রথম শোতেই দর্শকদের আনাগোনা কম থাকায় মন খারাপ আমির খান সহ তাঁর ভক্তদেরও।

Related Articles

Back to top button