খবরবিনোদনসিনেমা

বলিউডে সুপারফ্লপ, দেখতেও যায়নি কেউ! OTTতে আসতেই বিশ্বসেরা হতে চলেছে আমিরের ‘লাল সিং চাড্ডা’

দীর্ঘ চার বছর পর বড় পর্দায় অনেক আশা নিয়ে কামব্যাক করেছিলেন বলিউড সুপারস্টার আমির খান (Aamir Khan)। গত ১১ আগস্ট মুক্তি পেয়েছিল বহু প্রতীক্ষিত ছবি ‘লাল সিং চাড্ডা’ (Laal Singh Chaddha)। কিন্তু সুপারহিট তো দুরস্ত বক্স অফিসে একেবারে মুখ থুবড়ে পড়েছিল ছবিটি। তবে এবার ওটিটি প্লাটফর্মে রিলিজ হতেই বাজিমাত করে দিল লাল সিং চাড্ডা!

সিনেমা রিলিজের আগেই বিতর্ক শুরু হয়েছিল। নেটিজেনদের অনেকেই ছবি বয়কটের ডাক দিয়েছিলেন। এর জেরে শুরু থেকেই অনিশ্চয়তা তৈরী হয়েছিল ছবিটিকে ঘিরে। এরপর জানা যায় প্রথম সপ্তাহে মাত্র ৯০ কোটি তুলতে পেরেছিল যেখানে তৈরির খরচই ছিল ১৮০ কোটি টাকা। এমনকি ছবির জন্য হওয়া ক্ষতিপূরণের জন্য আমির খান নিজের পারিশ্রমিক টুকুও নেননি।

Amir Khan after Lal Singh Chadda four upcoming movies

আসলে ছবির গল্প কোনো অরিজিনাল কাহিনী নয়, হলিউড ক্ল্যাসিক ‘ফরেস্ট গাম্প’এর হিন্দি রিমেক হিসাবেই তৈরী হয়েছিল ছবিটি। তবে বর্তমানে সিনেমা হলে ছবি না চললেও আরও একটা অস্ত্র থাকে নির্মাতাদের কাছে। হ্যাঁ ঠিকই ধরেছেন, ওটিটি প্ল্যাটফর্মের কথাই বলছি। বিগত ৬ই অক্টোবর বিশ্বব্যাপী নেটফ্লিক্সে রিলিজ হয় ‘লাল সিং চাড্ডা’। এরপর থেকেই চুটিয়ে ব্যবসা করে ফেলেছে ছবিটি।

ইতিমধ্যেই নেটফ্লিক্সের ১ নাম্বার নন-ইংরেজি ছবি হয়ে গিয়েছে ‘লাল সিং চাড্ডা’। আর ভারতের নন-ইংলিশ ছবি হিসাবে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। যেমনটা জানা যাচ্ছে, মরিশাস, বাংলাদেশ, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাত সহ বিশ্বের ১৩টি দেশের ছবির সেরা ১০ এর লিস্টে উঠে গিয়েছে আমির খানের ছবিটি।

প্রসঙ্গত, লাল সিং চাড্ডা ফ্লপ হবার পর রীতিমত মানসিকভাবে ভেঙে পড়েছিলেন আমির খান। তবে নিজেকে আবারও গুছিয়ে বড়সড় কামব্যাকের জন্য তৈরী করে ফেলেছেন তিনি। যতই হোক বলিউডের মিস্টার পারফেকশনিস্ট বলে কথা! আপাতত নিজের আগামী ছবির কাজে মনোনিবেশ করেছেন তিনি। সামনের দেড় বছরের মধ্যে প্রীতম প্যায়ারে, টু ব্রাইডস, সালাম বেঙ্কি ও ক্যাম্পিওনস রিমেক এই চারটি ছবি তৈরির পরিকল্পনা রয়েছে আমির খানের।

Related Articles

Back to top button