খবর

সন্তান প্রসবের ৬ ঘন্টা পরে সদ্যোজাতকে নিয়েই পরীক্ষা দিতে হাজির হয়ে নজির গড়লেন মহিলা

আমাদের চারিপাশে অনেক এমন ঘটনা ঘটে যেগুলি শুনলে হয়তো আমরা চমকে যাবো। হয়তো বা বিশ্বাস নাও হতে পারে অনেক সময়। সম্প্রতি এরখমই একটি চমকে দেবার মত খবর সামনে এসেছে। সন্তান প্রসবের ৬ ঘন্টা পরেই সদ্যোজাতকে নিয়ে পরীক্ষা দিতে হাজির হলেন এক মহিলা। হ্যা ঠিকই দেখছেন, সদ্যজাতকে নিয়েই পরীক্ষাস্থলে হাজির হয়েছেন মহিলা।

ঘটনাটি বিহারের চাপড়া শহরের ঘটনা। যেমনটা জানা যাচ্ছে বিহারের ইন্টার পরীক্ষার সময়ের ঠিক ৬ ঘন্টা আগে এক মহিলা সন্তান প্রসব করেন। এরপর ওই মহিলা পরীক্ষা দেবার জন্য পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হন। আর মহিলার এই সাহসী ঘটনার চর্চা হু হু করে ছড়িয়ে পড়েছে গোটা বিহার তথা সারা দেশে।

যেমনটা জানা যাচ্ছে গত মঙ্গলবার নারায়ণপুর তরেয়া ব্লকনিবাসী ওই মহিলার প্রসব যন্ত্রনা উঠে, একই দিনে পরীক্ষাও ছিল ওই মহিলার। প্রথমে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই মহিলাকে। হাসপাতালে সুস্থ সন্তানের জন্ম দেন ওই মহিলা। এরপর হাসপাতাল থেকে ছুটি নিয়েই সোজা পরীক্ষাস্থলে পৌঁছান মহিলা। এই মহিলার নাম হল কুসুম কুমারী। নারায়ণপুরের বাসিন্দা মালিক রাইয়ের সাথে তার বিবাহ হয়েছিল। শশুরবাড়ি থেকেই পড়াশোনা চালিয়ে যাচ্ছিলেন কুসুম কুমারী।

কুসুম ডুমারসনের একটি হাই স্কুলে পড়াশোনা করছিলেন। সেখান থেকেই এবছর পরীক্ষায় বসেছেন।  কিন্তু কোলে সদ্যজাত সন্তানকে নিয়ে প্রসবের মাত্র ৬ ঘন্টা পরেই পরীক্ষা দিয়ে এক দুর্দান্ত নজির গড়েছেন কুসুম কুমারী। যার জেরে বিহার  তো বটেই সারা  ভারতে চর্চার বিষয় হয়ে গিয়েছেন কুসুক কুমারী। তার সাহসী পদক্ষেপের প্রশংসা করেছেন অনেকেই।

Related Articles

Back to top button