ভাইরালভিডিও

মা ছেড়ে গেলেও পেয়েছে নতুন মায়ের কোল, কুকুরের কাছেই বেড়ে উঠছে বাঘের শাবক, রইল ভিডিও

দিনে দিনে সোশ্যাল মিডিয়ার (Social Media) জনপ্রিয়তা বেড়েছে অনেকটাই। প্রতিদিন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া হাজারো ভিডিওতে কত কিছুই না দেখা যায়। কখনো দুর্দান্ত কিছু প্রতিভা তো কখনো মন ছুঁয়ে যাওয়ার মত ভিডিও চোখে পড়ে। যেমন পোষ্যদের কান্ড কারখানা থেকে পশুদের মধ্যেকার বন্ধুত্ব। কথাতেই রয়েছে যে পোষ্যরা মানুষের থেকেও বেশি বিশ্বস্ত হয় বিশেষত কুকুরেরা (Dog)।

কোকিল নিজের বাসা তৈরী করে না তাই কাকের বাসায় নিজের ডিম পেরে চলে যায়। এরপর বাচ্চা অবস্থায় কাক ও কোকিল একই রকম দেখতে হওয়ায় সেখানেই বেড়ে ওঠে সে। অর্থাৎ জন্মদাত্রী মা কোকিল হলেও কাক মায়ের স্নেহেই বড় করে তোলে কোকিলের ছানাদের। তেমনই একটি উদাহরণ বাস্তবে ধরা দিয়েছে নেটপাড়ার ভাইরাল ভিডিওতে।

dog takes care of tiger babies

সম্প্রতি একটি কুকুরের ভিডিও ব্যাপকভাবে ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে। যেখানে একটি কুকুরকে দেখা যাচ্ছে কিছু ছানাদের মাতৃ স্নেহে লালনপালন করতে। তবে ব্যাপারটা হল ছানাগুলো তাঁর সন্তান বা কোনো কুকুরেরই সন্তান নয়। বরং ছোট্ট ছানাগুলি আসলে বাঘের বাচ্চা।

তাহলেই ভাবুন! যেখানে বাঘের নাম শুনলেই আত্মারাম খাঁচা হওয়ার জোগাড় মানুষের সেখানে দিব্যি বাঘের ছানাদের আগলে রেখেছেন এই কুকুর। আসলে অনেক সময় বাঘিনীরা যদি শারীরিকভাবে দুর্বল ছানার জন্মদেয় বা কোনো কারণে শাবকের দুর্বল হয়ে পরে তাহলে তাদের ত্যাগ করে দেয়। এমনই তিনটি বাঘের শাবককে ত্যাগ করেছে এক বাঘিনী।

আর সেই বাঘের ছানাদের নিয়েই এখন মাতৃ স্নেহে পালন করেছেন ল্যাব্রাডর প্রজাতির এই কুকুর (Dog taking care of tiger cubs)। ছানাদের পেয়ে সেও যেমন খুশি তেমনি নতুন মা পেয়ে খুশি ছানারাও। মা কুকুর ও বাঘের বাচ্চাদের এমন একটা মন ভালো করে দেবার মত দৃশ্য ক্যামেরাবন্দি করে শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়াতে। যেটা হু হু করে ভাইরাল হয়ে পড়েছে।

যেমনটা জানা যাচ্ছে, ভিডিওটি আসলে চীনের একটি চিড়িয়াখানার। এখানেই এক বাঘিনী জন্মদেবার পর তাঁর ছানাদের ত্যাগ করে দিয়েছিল ,তাই তাদের বাঁচাতে এই কুকুরের সাহায্য নেওয়া হচ্ছে। স্বার্থপর দুনিয়ায় যেখানে কেউ কারোর নয় সেখানে এমন আপন করে নেওয়ার ভিডিও মানুষের মন তো জয় করবেই।

Related Articles

Back to top button