ওয়েব সিরিজবিনোদনসিনেমাসিরিয়াল

২৯ বছরেই প্রসেনজিতের মা! একঘেয়ে কাজ আর করব না, ইন্ডাস্টির টাইপকাস্ট নিয়ে বিরক্ত লাবণী সরকার

২০০ এরও বেশি সিনেমা থেকে সিরিয়ালে কাজ, একঘেয়ে চরিত্র করে ক্লান্ত অভিনেত্রী লাবনী সরকার

টলিউড (Tollywood) ইন্ডাট্রিতে তথা গোটা বাংলা বিনোদন জগতের অত্যন্ত জনপ্রিয় একজন হলেন অভিনেত্রী লাবনী সরকার (Laboni Sarkar)। দাপুটে এই অভিনেত্রীকে এক ডাকে চেনেন সবাই। সিনেমা হোক কিংবা সিরিয়াল বিনোদন জগতের উভয় ক্ষেত্রেই অবাধ যাতায়াত অভিনেত্রীর। দীর্ঘদিনের অভিনয় জীবনে এখনও পর্যন্ত তিনি অভিনয় করে ফেলেছেন ২০০টিরও বেশি সিনেমায়।  পাশাপাশি কাজ করেছেন বহু জনপ্রিয় মেগা সিরিয়ালে।

তবে শুধু সিনেমা কিংবা সিরিয়াল নয় অভিনেত্রী ইতিমধ্যেই পা রেখেছেন ওয়েব সিরিজের (Web Series) জগতেও। আগামী মাসেই ৩ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে লাবনী সরকার অভিনীত নতুন ওয়েব সিরিজ ‘রক্তকরবী’ (Raktakarabi)। প্রসঙ্গত এতদিন যাবৎ  বেশিরভাগ সিনেমা কিংবা সিরিয়ালে একঘেয়ে সাদাসিধে,হতদরিদ্র মায়ের চরিত্রেই  তাকে দেখে এসেছেন দর্শক।

Laboni Sarkar

বলতে গেলে মায়ের চরিত্র করতে করতে এই ভাবেই বাংলা ইন্ডাস্ট্রিতে একপ্রকার টাইপ কাস্ট (Type Cast) হয়ে গিয়েছেন অভিনেত্রী। এই কারণে ইদানিং তিনি কাজের পরিমাণও বেশ কমিয়ে দিয়েছেন। তবে এখন তিনি সিদ্ধান্ত নিয়েছেন সিনেমা হোক কিংবা সিরিয়াল একঘেয়ে চরিত্রে আর অভিনয় করবেন না। এ প্রসঙ্গে সম্প্রতি খাসখবর সংবাদমাধ্যমের সাথে একান্ত সাক্ষাৎকারে  অভিনেত্রী জানিয়েছেন ‘এক ধরনের চরিত্র আমি আর করবই না।  এটা আমার সিদ্ধান্ত এবং সিরিয়ালও করবো না’।

বরাবরই নতুন কে জায়গা দিতে পুরনো কে জায়গা ছাড়তে হয় এই কথায় বিশ্বাসী লাবনী সরকার এবার নিজের জায়গাটা ছেড়ে দিতে চান ইন্ডাস্ট্রিতে থাকা নতুন গুণী শিল্পীদের জন্য। অভিনেত্রীর কথায় ‘এখন বিভিন্ন ধরনের চরিত্র তৈরি হচ্ছে এবং অনেক নতুন অভিনেতা অভিনেত্রীরা আসছেন থিয়েটার থেকে। দারুন গুণী  অভিনেত্রীরা আসছেন, এখন তাদের কাজ করা উচিত। দর্শকদের তাদের কাজও দেখা উচিত’।

লাবনী সরকার,Laboni Sarkar,টলিউড,Tollywood,সিনেমা,Cinema,সিরিয়াল,Seial,ওয়েব সিরিজ,Web Series,টাইপকাস্ট,Typecast,রক্তকরবী,Raktakarabi

এ প্রসঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়ে লাবণী  সরকার জানিয়েছেন মাত্র ২৯ বছর বয়স থেকে তিনি দশ বছরের বড় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মায়ের চরিত্র অভিনয় করেছেন। অভিনেত্রীর কথায় ২০০-র বেশি ছবিতে কাজ করেও অত্যন্ত অল্প বয়স থেকেই তিনি চরিত্রাভিনেত্রী হয়ে গিয়েছেন। তবে এখন অনেক ৪- ৫০ বছরের অভিনেত্রীরা আসছেন। চরিত্রাভিনেত্রী হয়েই তারা কাজ শুরু করছেন। তাই অভিনেত্রীজানিয়েছেন  ‘সেই কাজগুলো এবার তাদের করা উচিত। কেন শুধু আমি করে যাব?’

এছাড়া এদের নতুনদের জন্য জায়গা ছাড়ার প্রসঙ্গে অভিনেত্রী বলেছেন ;এমনটাই তো হওয়া উচিত না হলে দর্শকদেরও একঘেয়ে লাগতে পারে। নতুনদের কাজ করা উচিত সবসময়। এছাড়া আসন্ন ওয়েব সিরিজ রক্তকরবীতে নিজের চরিত্র সম্পর্কে জানাতে গিয়ে অভিনেত্রী জানিয়েছেন এই ওয়েব সিরিজে তার চরিত্রটা হল মুখোপাধ্যায় পরিবারের এক বিধবা ননদের চরিত্র। এই নতুন প্রজেক্টে তার ডায়লগ বেশি না থাকলেও চরিত্রটি ভীষণ পছন্দ হয়েছে অভিনেত্রীর।

 

View this post on Instagram

 

A post shared by Vikram Chatterjee (@vikramchatterje)


যার অন্যতম কারণ এই চরিত্রের গভীরতা এবং জটিলতা। প্রথমবার এমন ধরনের একটি চরিত্র করতে পেরে ভীষণ খুশি হয়েছেন সরকার। সেইসাথে মনের মধ্যে জমে থাকা বহুদিনের ক্ষোভ উগরে অভিনেত্রী বলেছেন ‘টাইপকাস্ট হতে হতে আমি ক্লান্ত হয়ে গেছি। সে ক্ষেত্রে এমন একটা চরিত্র আমার জন্য উত্তরণ বলা যেতে পারে। কিন্তু না পেতে পেতে একজন শিল্পীর ক্ষেত্রে সেগুলো মরে যায়। আমার জন্য খুব দরকার ছিল এমন একটা চরিত্র। আমাদের এখানে এক ধরনের চরিত্রে কাজ করাটাই খানিকটা অভ্যাস। সেক্ষেত্রে রক্তকরবী  আমার মনের খুব কাছের একটি কাজ’।

Related Articles

Back to top button