গসিপগানবিনোদন

মাত্র ২০ বছরেই উজ্জ্বল করেছে বাবার নাম, কুমার শানুর মেয়ে শ্যানন এখন জনপ্রিয় আমেরিকান গায়িকা

জনপ্রিয় সংগীত শিল্পী কুমার শানুর (Kumar Shanu) কন্যা শ্যানন কুমার শানু (Shanon Kumar Shanu) আমেরিকার একজন প্রখ্যাত গায়িকা। খুব অল্প বয়সেই শ্যানন গানের জগতে নিজের জায়গা প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। শ্যানন শুধু হলিউডেই নয় বরং বলিউডেও তিনি জনপ্রিয়তা পেয়েছেন। তিনি বলিউডের বেশ কিছু জনপ্রিয় গায়কের সাথে গান গেয়েছেন। হিমেশ রেশমিয়া, শান, সোনু নিগম ইত্যাদি জনপ্রিয় গায়কদের সাথে শ্যানন গান গাওয়ার সুযোগ পেয়েছেন।

শ্যানন কিন্তু কুমার শানুর নিজের মেয়ে নয় আসলে সে দত্তক কন্যা। তবে একথা কুমার শানু কখনো বাইরে আসতে দিতে চাননি। সমাজের ভয়ে, লোকের কটু কথার ভয়ে, লোকের ভাবনা কিরূপ হবে সেই ভয়ে কুমার শানু শ্যাননের বাস্তব পরিচয় গোপন করেই রাখতে চেয়েছিলেন। তবে বর্তমানে শ্যানন মাত্র ২০ বছর বয়সে দুই দেশে যে ভাবে খাঁটি অর্জন করেছে তাতে বাবা হিসাবে কুমার শানু বেশ গর্বিত। তিনি রকথা প্রকাশ করেছেন।

পারিবারিক সমস্যা ছোট থেকে শ্যাননের মনে গভীর চাপ ফেলেছিলো তাই নিজেকে একপ্রকার পরিবার থেকে বিচ্ছিন্ন করে নেয় শ্যানন। মাত্র ২ বছর বয়স থেকেই বাবার কাছে সংগীত শিক্ষা শুরু করে শ্যানন। পরিবারের বাকবিতন্ডা, সমস্যা থেকে মুক্তি পেতে শ্যানন চলেযান বিদেশে। তিনি লন্ডনের রয়্যাল স্কুল অফ মিউজিকে ইংরাজি ক্ল্যাসিক্যাল সংগীতের শিক্ষা গ্রহণ করেন। বাবার মতো গানে নিজের কেরিয়ার তৈরী করতে পেরে শ্যানন খুব খুশি।

সংগীতের কেরিয়ারে শ্যানন তার সংগীত গুরু তথা বাবার সাথে ইটস ম্যাজিক্যাল নাম একটি গান গেয়েছেন। এই গানটি হিন্দি ও ইংরেজি ভাষা মিশ্রিত একটি গান, যার হিন্দি অংশ গেয়েছেন কিংবদন্তি কুমার সানু ও ইংরেজি অংশটি গেয়েছেন কুমার সানুর মেয়ে শ্যানন। এছাড়াও শ্যানন সোনু নিগম ও শানের সাথেও গান গেয়েছেন।

বলিউডের গায়ক হিমেশ রেশমিয়ার সাথেও শ্যানন একটি জনপ্রিয় গান ‘আজা’ গেয়েছেন। অন্যদিকে বিদেশের মঞ্চে লস অ্যাঞ্জেলসে সম্প্রতি তার একটি গান ‘রিট্রেস’ মুক্তি পেয়েছে। এমনকি জাস্টিন রবার লেখা ও সুরে একটি গানে ডেবিউ করেছেন শ্যানন।

তবে বিদেশের মাটিতে খ্যাতি অর্জন করলেও শ্যানন নিজের দেশের মাটিকে ভোলেননি। বাংলা গানের প্রতি, হিন্দি গানের প্রতি শ্যাননের ভালোলাগা প্রবল। শ্যাননের প্রিয় শিল্পী বাংলার রবীন্দ্রনাথ ঠাকুর। এছাড়াও শ্যানন মোনালি ঠাকুর, কিশোর কুমার, শ্রেয়া ঘোষাল, আর ডি বর্মন এদের খুব বোরো একজন ভক্ত। শ্যাননের সাফল্যে অনুরাগীরা ও কুমার শানু বেশ গর্বিত ও আনন্দিত।

Related Articles

Back to top button