গানবিনোদনভাইরালভিডিও

হুবহু মাতালের গলা! ‘ডেডলি দেবদাস’ উপাধি পেল কলকাতার ছেলে দীপায়ন, সারেগামাপা’য় মুগ্ধ বিচারকরা

কথায় আছে গানই একমাত্র জিনিস যেটা ভাষা আর সময়ের গন্ডি পেরিয়ে মানুষের মন ছুঁয়ে যেতে পারে। খুশির মুহূর্ত থেকে দুঃখের সময় সর্বদাই সঙ্গী পাওয়া যায় গানকে। আর এই গানের জগতে জনপ্রিয় একটি টেলিভিশন রিয়্যালিটি শো হল সারেগামাপা (Saregamapa)। সম্প্রতি ২০২১ সালের সারেগামাপা শুরু হয়েছে, যেখানে মঞ্চ মাতিয়েছে বাঙালির একাধিক প্রতিভাবান শিল্পীরা। তাদের মধ্যেই একজন কলকাতার দীপায়ন বন্দ্যোপাধ্যায় (Dipaayan Banerjee)।

দুর্দান্ত গানের গলা দিয়ে ইতিমধ্যেই বিচারক তথা দর্শকদের মন জিতে নিয়েছে দীপায়ন। তবে এবার ব্যর্থ প্রেমের গল্প আর দুর্দান্ত একখান গান গেয়ে সারেগামাপার মঞ্চে ডেডলি দেবদাসের উপাধি পেল সে। অনুষ্ঠানে বিচারকের আসনে রয়েছেন শঙ্কর মহাদেবন (Shankar Mahadevan), হিমেশ রেশমিয়া (Himesh Reshammiya) ও বাপ্পি লাহিড়ীর (Bappi Lahiri) মত বিখ্যাত শিল্পীরা। আর এবার নিজের গানে মুগ্ধ করে হিমেশের থেকে ‘ডেডলি দেবদাস’ উপাধি পেল দীপায়ন।

মঞ্চে ‘থোড়ি সি যে পিলি হায়’ গানটি দুর্দান্ত ভাবে গেয়ে শুনিয়েছে দীপায়ন। শুধু তাই নয় গানের সাথে মাতালের মত অভিনয়ও করে দেখিয়েছে। যেটা গানটিকে আলাদাই মাত্রা দিয়েছে। এমন দুর্দান্ত পারফর্মেন্স দেখে বিচারক টেবিলে থাকা শঙ্কর মহাদেবন থেকে হিমেশ প্রশংসায় মেতেছেন। পাশাপাশি বাপ্পি লাহিড়ী জানিয়েছেন, ‘এক নম্বর পারফর্মেন্স’। সাথে দর্শকদের করতালি তো রয়েছেই।

আসলে দীপায়ন নিজের প্রেমের কাহিনী জানিয়েছে সারেগামাপার মঞ্চে। এমনকি পুরোনো প্রেমিকার নাম হাতে খোদাই করেছিল সে। কিন্তু সেই প্রেম টেকেনি। তাই মঞ্চে তাকে নিয়ে বেশ মস্করাও চলে। তবে বর্তমানে তার স্বপ হোক বা ভালোবাসা দুটোই শুধু গান। আর সেই গান যে কাউকে মুগ্ধ করতে যথেষ্ট সেটা দিনে দিনে বুঝিয়ে দিচ্ছে সে।

দীপায়নের গানে মুগ্ধ হয়ে তার জন্য প্রেমিকা খোঁজার দায়িত্ব নিজের কাঁধে নিয়েছেন স্বয়ং হিমেশ রেশমিয়া। প্রসঙ্গত, এবারের সারেগামাপার মঞ্চে একা দীপায়ন নয় বাংলা থেকেই হাজির হয়েছে ৬ প্রতিযোগী। ববজবজের মেয়ে অন্যান্য চক্রবর্তী থেকে  স্নিগ্ধজিৎ ভৌমিক, কিঞ্জল চট্টোপাধ্যায়, বিদীপ্তা চক্রবর্তী ও আলিপুরদুয়ারের মেয়ে নীলাঞ্জনা রায় সকলে মিলে জমিয়ে দিয়েছে গানের মঞ্চ।

Related Articles

Back to top button