গানবিনোদনভাইরালভিডিও

গিটার হাতে ১০০ জনের গান, প্রয়াত কেকে কে চোখের জলে শেষ শ্রদ্ধা জানাল কলকাতা, রইল ভিডিও

৩১ শে মে ‘হাম রাহে ইয়া না রাহে কাল’ গান গেয়েই যে শেষ বিদায় চেয়ে নেবেন কেকে (KK) একথা কেউ স্বপ্নেও ভাবতে পারেনি। ছোট থেকে যাওয়ার গান শুনে একটা গোটা প্রজন্ম বড় হয়ে উঠল সে হটাৎ করেই এমনভাবে ছেড়ে চলে গেছে মানতে পারছে না অনেকেই। তাঁর প্রয়াণে শোকাহত প্রত্যেক গানপ্রেমী। এক সপ্তাহ আগে কলকাতাতেই শেষ পারফর্মেন্স করেছিলেন তিনি। তাই এবার গায়ক কেকের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করল কলকাতা।

সোমবার ৩০শে মে কলকাতায় এসেছিলেন কেকে (Krishnakumar Kunnath)। দুদিনের লাইভ স্টেজ শো করে কথা ছিল বাড়ির ফেরার। মঙ্গলবার ৩১শে মে কলকাতার নজরুল মঞ্চে হাজারো দর্শকের সামনে গান গেয়েছিলেন। সেখানে গান শেষ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তারপর প্রথমে হোটেল ও পরে হাসপাতালে নিয়ে যাওয়া হল গায়ককে মৃত ঘোষণা করা হয়। প্রিয় শিল্পীর এভাবে চলে যাওয়াটা অনেকটাই কষ্টের।

KK last performance at kolkata

তবে প্রিয় গায়ক কেকে কে শেষ শ্রদ্ধা জানাতে রবিবার নন্দনে এক অভিনব আয়োজন করা হয়েছিল। নন্দনের সামনে উপস্থিত হয়েছিলেন ১০০ জন শিল্পী। কেকের বিখ্যাত গান ‘পল’ গেয়েই তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানালেন সকলে। সেই ভিডিও ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। আর সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরালও হয়ে পড়েছে।

এদিনের এই শ্রদ্ধার্ঘ্য সমাবেশের আয়োজন করেছিল টিম বি গার্ডেন বাস্কার্স নামের এক সংগঠন। যার দায়িত্বে ছিলেন শান্তনু। তিনি ফেসবুকে লিখেছিলেন, ‘আগামী ৩১শে মে আমরা কৃষ্ণকুমার কুন্নাথ (কেকে) কে হারিয়েছি। তিনি এমন একজন শিল্পী যার গান আমাদের শৈশবের একটা বড় অংশ দখল করে রয়েছে। এই কিংবদন্তি শিল্পীকে আমরা এমনভাবে হারিয়ে ফেলব কখনো কল্পনাও করতে পারিনি। কাজেই আমরা ভেবেছি ওনাকে যদি শ্রদ্ধা জানিয়ে সবাই মাইল একটা ট্রিবিউট দিই? তাহলে কেমন হয়?’

এরপরে তিনি আরও লেখেন, ‘টিম বি গার্ডেন বাস্কার্স আহ্বান জানায় সমস্ত সংগীতশিল্প তথা কেকে অনুরাগীদের। গিটার ছাড়া অন্য কোনো বাদ্যযন্ত্র থাকবে না, একই সাথে কেকে’র গাওয়া একটি গান গাওয়া হবে। গিটার বাজানোর জন্য বিশাল দক্ষ হওয়ার প্রয়োজন নেই, মোটামুটি বেসিক কর্ড্স ষ্ট্রং আর কোরাস গানে গলা মেলাতে পারলেই চলবে। আর গান গাওয়া গিটার বাজানো যে বাধ্যতামূলক তা নয়। যে যেটা পারবেন সেটাই করবেন।’

শান্তনুর এই ডাক শতাধিক মানুষের কাছে পৌঁছে গিয়েছে। নির্ধারিত দিনে অর্থাৎ বিগত রবিবারেই নন্দনের সামনে পৌঁছেছিলেন ১০০ এরও বেশি শিল্পীরা। এরপর ১০০ গিটার বেজে ওঠে একসাথে সাথে সকলের কন্ঠে শোনা যায় কেকের গাওয়া বিখ্যাত গান, ‘পল’। সেই গানের ভিডিও  সোশ্যাল মেডিয়াইতে শেয়ার করা হয়েছে ও ভাইরালও হয়ে পড়েছে। যা দেখে গায়ে কাঁটা দিয়েছে ও চোখে জল এসে গিয়েছে কেকে অনুরাগীদের।

Related Articles

Back to top button