বিনোদনভিডিওসিনেমা

কোয়েল মালিকের দয়ায় আজ বলিউডের কুইন কঙ্গনা, রইল অজানা কাহিনী

বলিউডের (Bollywood) প্রথম সারির অভিনেত্রীদের কথা উঠলে প্রথমেই আসেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের (Kangana Ranawat)। অনুরাগীদের কাছে বলিউড কুইন নামেও পরিচিত তিনি। এমনিতে মাঝেমধ্যে নানা বিষয়কে কেন্দ্র করে বিতর্কিত মন্তব্যের জোরে শিরোনামে দেখা উঠে আসেন কঙ্গনা। দীর্ঘ অভিনয় জীবনে অনুরাগীদের তিনি উপহার দিয়েছেন একাধিক সুপারহিট সব সিনেমা।

‘ফ্যাশন’,’কুইন’,’তান্নু ওয়েডস মান্নু’,’মানিকর্নিকা’, থেকে শুরু করে একাধিক সিনেমা। আজ থেকে ১৬ বছর আগের কথা সেই ২০০৬ সালে নবাগতা কঙ্গনা ‘গ্যাংস্টার’ (Gangstar) সিনেমায় তার দুর্দান্ত অভিনয়ের মধ্যে দিয়ে ঝড় তুলেছিলেন গোটা বলিউড ইন্ডাস্ট্রিতে। কোন ফিল্মি ব্যাকগ্রাউন্ড ছাড়াই আজ তিনি বলিউডের অন্যতম প্রতিষ্ঠিত অভিনেত্রী।

Kangana Ranaut to Play Nati Binodini role in Biopic

কিন্তু যে গ্যাংস্টার সিনেমায় অভিনয় করে কঙ্গনার ভাগ্যের চাকা রাতারাতি বদলে গিয়েছিল তার পিছনে রয়েছে এক অজানা কাহিনী। অনেকেই হয়তো জানেন না যে কঙ্গনা আদতে গ্যাংস্টার সিনেমায় অভিনয় করার সুযোগই হয়তো পেতেন না যদি কিনা টলিউড অভিনেত্রী (Tollywood Actress) কোয়েল মল্লিক (Koel Mallick) সেই প্রস্তাব ফিরিয়ে দিতেন। আসলে বাঙালি পরিচালক অনুরাগ বসু (Anurag Basu)পরিচালিত এই সিনেমায় অভিনয় করার অফার প্রথমে দেওয়া হয়েছিল সুন্দরী অভিনেত্রী কোয়েল মল্লিককে।

Do you know Koel Mallick rejected the offer of this Bollywood movie because of kissing scene

কোনোরকম অডিশন ছাড়াই এই সিনেমার জন্য কোয়েলকে ভীষণ পছন্দ হয়েছিল পরিচালক অনুরাগ বসুর।প্রথমে সিনেমার গল্প শুনে ভীষণ পছন্দ হয়েছিল কোয়েলের। সবই ঠিক ছিল, কিন্তু সিনেমায় ইমরান হাসমির সাথে চুম্বন দৃশ্য থাকায় সরাসরি না বলে সেই লোভনীয় প্রস্তাব ফিরিয়ে  দিয়েছিলেন কোয়েল।অভিনেত্রী স্পষ্ট  জানিয়ে দিয়েছিলেন ওই দৃশ্য তিনি করবেন না।

কেরিয়ারের শুরুর দিকেই নিজের নীতি,মূল্যবোধ থেকে সরে দাঁড়াতে চাননি রঞ্জিত মল্লিকের মেয়ে তথা টলি কুইন কোয়েল মল্লিক। আজ থেকে প্রায় এক দশক আগে অনুরাগ বসু সঞ্চালিত জি বাংলার জনপ্রিয় টকশো  ‘কে হবে বিগেস্ট ফ্যান’-এ যোগ দিয়েছিলেন কোয়েল। সেখানেই গ্যাংস্টার-এ অভিনয়ে না করার কারণ নিয়ে মুখ খুলেছিলেন কোয়েল।

Anurag Basu

তবে কোয়েল কিছু বলার আগেই পরিচালক অনুরাগ বসু নিজেই জানিয়েছিলেন ওই সিনেমায় বেশ কিছু চুম্বন দৃশ্য ছিল। যা পরে দর্শক কঙ্গনাকে করতে দেখেছেন। কিন্তু ওই দৃশ্য নিয়েই আপত্তি ছিল কোয়েলের। ক্যারিয়ারের শুরুর দিকে বলিউডের এমন একটা বিগ সিনেমায় অভিনয়ের অফার ফিরিয়ে দিয়েছিলেন কোয়েল।

তার জন্য যদিও  আজও কোন আফসোস নেই অভিনেত্রীর।  অনুরাগ বসু নিজের মুখেই জানিয়েছিলেন এটা ওর নীতি আর মূল্যবোধের-এর প্রশ্ন। সেই জন্যই আমি কোয়েলকে এত সম্মান করি।সেইসাথে পরিচালক জানান তখনকার দিনে অন্য কেউ এই অফারটা পেলে কিছু না ভেবেই হ্যাঁ করে দিতেন। আর এখানেই কোয়েল সবার থেকে আলাদা। অনুরাগ বসুর কথায় ‘ও নিজে খুব পরিষ্কার ছিল, ও বলেছিল এই সিনটা আমি করব না’।

Related Articles

Back to top button