ছবিবিনোদন

কেউ দূর্গা, তো কেউ জগতের আলো! জানেন নাকি জনপ্রিয় টলি অভিনেত্রীদের নামের অর্থ? রইল তালিকা

নামেই একজন মানুষের পরিচয় হয়। সেই নাম দিয়েই তাঁকে ডাকেন প্রত্যেকে। সেই কারণেই নাম রাখার সময় অনেক ভেবেচিন্তে রাখেন বাড়ির লোক। টলিউডের নায়িকাদের ক্ষেত্রেও কিন্তু বিষয়টা একেবারেই ভিন্ন নয়। টলিপাড়ার এমন বহু নায়িকা (Tollywood actress) রয়েছেন, যাদের নাম সচরাচর শোনা যায় না, অথচ সেই নামের মানে জানলে মুগ্ধ হয়ে যাবেন। আজকের প্রতিবেদনে টলিপাড়ার ৫ নামী নায়িকার নামের অজানা অর্থ তুলে ধরা হল।

দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) :  শিশু শিল্পী হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন। এরপর ‘করুণাময়ী রানী রাসমনি’ ধারাবাহিকে অভিনয় করে পেয়েছিলেন বিপুল জনপ্রিয়তা। এখন তো আবার টলিউডেও আত্মপ্রকাশ করে ফেলেছেন দিতিপ্রিয়া রায়। ছোট পর্দা, বড় পর্দা, ওটিটি মাধ্যম কাঁপানো এই অভিনেত্রীর নাম আসলেমা দুর্গার অপর একটি নাম।

Ditipriya Roy

পাওলি দাম (Paoli Dam) : টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে একজন হলেন পাওলি। কাজ করেছেন বহু সুপারহিট সিনেমায়। নিজের কাজের মাধ্যমেই তৈরি করেছেন পরিচয়। তাঁর নামটি শুনলে হয়তো অনেকের তাঁকে প্রবাসিনী মনে হতেই পারে। তবে পাওলি মনেপ্রাণে একজন খাঁটি বাঙালি। জানিয়ে রাখি, পাওলি আসলে একটি ফুলের নাম। আবার এই নামের অর্থ ‘সান্ত্বনা’, ‘মনোযোগী’, ‘গুরুতর’, ‘বন্ধুত্বপূর্ণ’ও।

Paoli Dam

দর্শনা বণিক (Darshana Banik) : মডেলিংয়ের দুনিয়ায় পরিচিতি অর্জন করার পর অভিনয় জগতে পা রেখেছেন দর্শনা। তাঁর নামের অর্থ হল ‘দর্শনীয়া’ বা ‘দর্শনের যোগ্য’। সুন্দরী এই অভিনেত্রী যে নিজের নামকে অত্যন্ত সার্থকভাবে ফুটিয়ে তুলেছেন তা বোলার অপেক্ষা রাখে না।

Darshana Banik

তৃধা চৌধুরী (Tridha Choudhury) : বাংলা বিনোদন ইন্ডাস্ট্রি তো বটেই, ওটিটি মাধ্যমের সৌজন্যে তৃধা বলিউডেরও পরিচিত নাম। অভিনয় করেছেন ‘আশ্রম’এর মতো সুপারহিট সিরিজে। এর পাশাপাশি তেলেগু ইন্ডাস্ট্রিতেও কাজ করে ফেলেছেন এই বঙ্গ তনয়। জানিয়ে রাখি, তৃধা নামের সংস্কৃত এবং ইসলামিক অর্থ হল ‘তিন দেবীর ক্ষমতা’।

Tridha Choudhury

বিদীপ্তা চক্রবর্তী (Bidipta Chakraborty) : টলিপাড়ার এই নামী নায়িকার পরিচয় আর আলাদা করে দেওয়ার কোনও প্রয়োজন পড়ে না। নিজের কাজের মাধ্যমেই পরিচিতি তৈরি করে ফেলেছেন বিদীপ্তা।

Bidipta Chakraborty

বড় পর্দা এবং ছোট পর্দা, দুই মাধ্যমেই সমান দক্ষতার সঙ্গে কাজ করছেন এই অভিনেত্রী। জানিয়ে রাখি, ইন্ডাস্ট্রির এই সুন্দরী অভিনেত্রীর নামের অর্থ হল ‘আলো’।

Related Articles

Back to top button