গসিপবিনোদন

দেবের সিনেমার সেই ছোট্ট ‘অরিত্র’ এখন ভোল বদলে এক্কেবারে হ্যান্ডসাম সুপুরুষ! রইল পরিচয়

‘চিরদিনি তুমি যে আমার’ ছবির গ্যারেজে কাজ করা  ছোট্ট ছেলেটাকে মনে আছে নিশ্চই। তারপর দেবের ‘চ্যালেঞ্জ’, ‘পরাণ যায় জ্বলিয়া রে’ ছবির সেই পাকা বাচ্চা যার দুর্দান্ত অভিনয় পর্দা কাঁপিয়েছে একসময়। রূপলী পর্দার সেই খুদে অভিনেতা আজ অনেকটাইবার হয়ে গিয়েছে। কিন্তু বড় হওয়ার পর পর্দায় সেভাবে দেখা মেলেনি তার। ঠিকই ধরেছেন সেই পুচকের নাম অরিত্র দত্ত বণিক (Aritra dutt banik)। যদিও এতদিনে আর খুদে নেই অরিত্র, সময়ের সাথে সাথে আজ অনেক বড় আর পরিণত সে।

২০০৩ সালে ‘তিথির অতিথি’ ধারাবাহিকে অভিনয়ের হাত ধরে অভিনয়ের জগতে পা রেখেছিল সে। এরপর ধীরে ধীরে শিশুশিল্পী হিসেবে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে। সিরিয়ালে অভিনয় করা কালীনই আসে জি বাংলার ‘ডান্স বাংলা ডান্স জুনিয়র’ (Dance Bangla Dance junior) রিয়্যালিটি শো এর অফার। ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তীর সাথে ‘ডান্স বাংলা ডান্স জুনিয়র’ এর মঞ্চে বেশ কয়েকটি সিজনেও সঞ্চালনার কাজ করেছে ছোট্ট অরিত্র।

Aritra Dutta Banik in Chiro Dini Tumi J Amar

এরপর থেকেই আর পেছন ফিরে তাকাতে হয়নি অরিত্রকে। যে বয়সে বাকিরা পড়াশোনাই না সেই ছোট্ট বয়সেই টলিউডের তাবড়-তাবড় অভিনেতাদের সঙ্গে পর্দা ভাগ করে নিয়েছে অরিত্র। তবে অভিনয়ের পাশাপাশি পড়াশুনার দিক থেকেও সে যথেষ্ট মেধাবী। ২০১৬ সালে উচ্চমাধ্যমিক পাশ করার পর যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিদ্যায় স্নাতক হন অরিত্র। কিন্তু মুশকিল হল ছোট পর্দা হোক বা রুপোলি পর্দা বর্তমানে আর অভিনয় জগতে দেখতে পাওয়া যায় না অরিত্রকে। বলতে গেলে ভ্যানিশ হয়ে গিয়েছে সে।

Aritra Dutta Banik Dance Bangla Dance

২০০৮ থেকে শুরু করে একেরপর এক হিট ছবিতে দেখা গিয়েছে অরিত্রকে। কখনো দেব, কখনো মিঠুন তো কখনো জিৎ এর সাথে স্ক্রিন শেয়ার করেছে। আর ছবিতে সাইড রোল হিসাবে নয় বরং ছবিতে বারবারই বেশ গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা মিলেছে তাঁর। এখানেই শেষ নয় অভিনয়ের পাশাপাশি ভালো গানও জানে অরিত্র। ২০১১ সালে ‘হ্যালো মেমসাহেব’ ছবিতে গানের প্লে ব্যাক করেছে অরিত্র।

তবে ২০১৩ এর পর থেকেই অভিনয়ের সাথে সম্পর্কটা কেমন যেন আলগা হয়ে গিয়েছিল। এর প্রায় ৫ বছর পর ২০১৮তে দেবের কবির ছবিতে দেখা গিয়েছিল অরিত্রকে। তারপর থেকে আর অভিনেতা হিসাবে দেখা মেলেনি অরিত্র। অভিনয়  দূরে চলে গিয়েছে ঠিকই তবে অভিনয় ইন্ডাস্ট্রির সাথে যুক্ত রয়েছে।

Aritra Dutta Banik

বর্তমানে অভিনেতা হিসেবে নয় বরং ফিল্ম ইন্ডাস্ট্রিতে ভিডিও এডিটিং (video editing) এবং কালার গ্রেডিং এর কাজ করছে অরিত্র। তবে খুব শিগিরিই অভিনয় জগতে ফিরবেন বলেই জানিয়েছেন তিনি। কখনো ক্যামেরা হাতে তো কখনো কম্পিউটারের সামনে বসে সিনেমার থেকে সিরিয়ালের পর্দায় অভিনেতা অভিনেত্রীদের যাতে আরও ভালোভাবে দেখতে পারে দর্শকেরা সেই কাজ করছে সে।

Related Articles

Back to top button