বিনোদন

প্রসেনজিৎ থেকে অমিতাভ সকলের সাথেই করেছেন অভিনয়! কিন্তু রচনার মনের মানুষ এই ব্যক্তি

টলিউডের (Tollywood) অভিনেত্রী রচনা ব্যানার্জী (Rachana Bannerjee) বাঙালি দর্শকদের কাছে বেশ জনপ্রিয়। বিগত এক দশকের বেশি সময় ধরে জনপ্রিয় রিয়ালিটি শো ‘দিদি নং ১’ এর জেরে বাংলার ঘরে ঘরে পৌঁছে গেছেন অভিনেত্রী। কিছুদিন আগেই ৪৬ বছর বয়সে পা দিয়েছেন অভিনেত্রী। তবে তাকে দেখে সেটা বোঝা দায়। বয়স বাড়লেও গ্ল্যামারে একটুও ভাটা পড়েনি অভিনেত্রীর।

সোশ্যাল লাইফে বেশ সক্রিয় অভিনেত্রী। সোশ্যাল মিডিয়াতে সাড়ে ৭ লক্ষের কাছাকাছি অনুগামী রয়েছে অভিনেত্রীর। নিজের অনুগামীদের প্রতিনিয়ত নতুন নতুন ছবি আর ভিডিও দিয়ে মাতিয়ে রাখেন অভিনেত্রী। এক সময়ে টলিউডের তাবড়-তাবড় অভিনেতাদের সঙ্গে পর্দা ভাগ করে নিয়েছেন রচনা ব্যানার্জি।

রচনা ব্যানার্জী Rachana Banerjee

অমিতাভ বচ্চনের নায়িকা হিসেবেও করেছেন অভিনয়। প্রসেনজিতের সঙ্গে প্রায় গোটা ৩৫ ছবি করে ফেলেছেন রচনা। এছাড়া ওড়িয়া ছবি, দক্ষিনী ছবিতেও অভিনয় করেছেন অভিনেত্রী৷

বাস্তব জীবনে অভিনেত্রীর নায়ক আসলে কে সেই বিষয়ে নানা প্রশ্ন রয়েছে৷ বাবা মায়ের একটি মাত্র সন্তান রচনা ব্যানার্জি ১৯৯০ সালে মিস ক্যালকাটা পুরস্কার জিতেছিলেন৷ পূর্বে তার নাম ছিল ঝুমঝুম ব্যানার্জী পরিচালক সুখেন দাস সে নাম পরিবর্তন করে রাখেন রচনা ব্যানার্জি।

ওড়িশা ছবিতে লাগাতার অভিনয় করার সময়কালে ওড়িয়া নায়ক সিদ্ধার্থ মহাপাত্রের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন রচনা, কিন্তু সেই বিবাহ বিশেষ সুখকর হয়নি। বিবাহ বিচ্ছেদের পর ওড়িশা থেকে পাকাপাকি ভাবে সরে আসেন রচনা৷ এরপর অভিনেত্রী প্রবাল বসুর সঙ্গে গাটঁছরা বাঁধেন। তাদের একটি পুত্র সন্তানও রয়েছে। যার নাম প্রনিল বসু।

Related Articles

Back to top button