কলকাতার টিম থেকে বাদ বাঙালিরাই! বাংলার কোনো ক্রিকেটারকেই দলে নিলেন না শাহরুখ


এবারেও IPL -এ বঞ্চনার শিকার হল বাংলার ক্রিকেটাররা। নিলামের তালিকায় নাম উঠলেও দলে জায়গা পেলেননা কেউই। বলিইন্ডাস্ট্রি বা দেশীয় স্তরে বাঙালিদের কোনঠাসা করার ঘটনা নতুন নয়, IPL -এও তার অন্যথা হল না। এদিন IPL নিলাম মঞ্চে বাংলার ক্রিকেট তারকাদের জন্য কেবলই জুটলো একরাশ উপেক্ষা।

চতুর্দশ IPL -এর প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। বৃহস্পতিবার সেই মতোই ক্রিকেটারদের তোলা হল নিলামে। এদিন নিলামের তালিকায় ছিল বিবেক সিংহ, প্রয়াস রায়বর্মণ, আকাশ দীপ, অভিমুন্য ঈশ্বরণ, সায়ন ঘোষ ও অনুষ্টুপ মজুমদারের মত বাংলার প্রতিভাবান ৬ ক্রিকেটারের নাম। এদের মধ্যে কলকাতা নাইট রাইডারস (KKR) এর কাছে প্রস্তাব করা হয়েছিল বিবেক ও আকাশ দীপের নাম। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি চলাকালীন দুই ক্রিকেটারের নাম শাহরুখ খানের দলের কাছে পৌঁছয়। কিন্তু নিলাম মঞ্চে তাদের দিকে ফিরেও তাকালেন না কেকেআরের কর্ণধার শাহরুখ খান (Shah Rukh Khan)

দিন কয়েক আগেই শেষ হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফি। নতুন প্রতিভা খুঁজে নিতে IPL এর দলগুলি এই টুর্নামেন্টের উপরেই তীক্ষ্ণ নজর রাখে। এই ম্যাচগুলিতেই প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে নিতে লাইন লাগিয়ে দেন IPL এর দলগুলি। চলে দেদার দর কষাকষি। সেইমতোই বিবেক ও আকাশ দীপের নাম জমা পড়েছিল কেকেআরের টিমের জন্য। কিন্তু খোদ কলকাতার নামে দল হলেও বাংলার ক্রিকেটারদের জন্য কেবল তাচ্ছিল্যই ফেলে রাখল টিম কলকাতা। বরং এবার ২ কোটি টাকা দিয়ে হরভজনকে কিনে নিল টিম KKR।


Like it? Share with your friends!

640
640 points