গানবিনোদন

গানে গানেই অমর রইবেন কেকে, কলকাতায় পুজো করে উদ্বোধন হল KK ফ্যান ক্লাবের

বিখ্যাত সংগীত শিল্পী কেকে (KK) আর নেই, কলকাতায় গানের অনুষ্ঠান করতে এসেই সুরের দেশে পাড়ি দিয়েছেন তিনি। আজ দেখতে দেখতে এক সপ্তাহ পেরিয়ে গেল প্রয়াত হয়েছেন শিল্পী। তাঁর চলে যাওয়ার শোকে আজও শোকাহত লক্ষাধিক অনুরাগীরা। ছোট থেকে বড় হওয়ার দীর্ঘ জীবনের সঙ্গী যাঁর গান তিনি এমন করে চলে যাবেন এটা কেউই ভাবতে পারেননি। তবে কেকে তাঁর গানের মধ্যে দিয়েই অমর থাকবেন সকলের মনে।

সম্প্রতি কৃষ্ণকুমার কুন্নাত (Krishnakumar Kunnath) কেকের স্মরণে কলকাতায় তৈরী হল কেকে ফ্যান ক্লাব। এর আগে গত রবিবারেই প্রিয় শিল্পীকে শেষ শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্য নন্দনের সামনে হাজির হয়েছিল শতাধিক অনুরাগীরা। ১০০ গিটার হাতে ১০০ এর বেশি কেকে অনুরাগীরা সমবেত হয়ে তারই গাওয়া ‘পল’ গানটি গেয়েছেন। এছাড়াও রেডিও থেকে টিভি হোক বা সোশ্যাল মিডিয়া সর্বত্রই কেকের গান চলছে। তবে এবার কেকের প্রতি ভালোবাসা প্রকাশে নতুন উদ্যোগ নিয়েই তৈরী হল এই কেকে ফ্যান ক্লাব (KK Fan Club Kolkata)।

SInger KK aka Krishnakumar Kunnath

যেমনটা জানা যাচ্ছে মঙ্গলবার দিনেই সত্যনারায়াণের পুজো করে উদ্বোধন করা হয়েছে কেকে ফ্যান ক্লাবের। কিন্তু কার উদ্যোগে এই ফ্যান ক্লাব? ভাবনাটাই বা এল কেমন করে? এই সমস্ত প্রশ্নেরও জবাব মিলেছে। ৩১শে মে কেকের নজরুল মঞ্চের শেষ শোয়ের দর্শক ছিলেন অমৃতা সিংহ। তিনিই এই ফ্যান ক্লাবের উদ্যোগতা।

অমৃতার কথাই, ‘৩১শে মে মঙ্গলবারের দিনটা আমার জীবনের পরম সুখ ও দুঃখের একটা দিন। যাঁর গান শুনে মন খুশি হয়ে বাড়ি ফিরলাম, তারই এমন একটা দুঃসংবাদ শুনতে হবে কল্পনাও করতে পারিনি। বিশ্বাসই হচ্ছিলো না যে কেকে আর নেই, তাঁর গান আর শোনা যাবে না! তখন ভাবনা শুরু করি যে কি করে বাঁচিয়ে রাখা যায় সমস্ত কিছু, সেই থেকেই এই ফ্যান ক্লাবের ভাবনা।

New fan club for KK Kolkata

তবে, নতুন এই ফ্যান ক্লাবের কোনো বিখ্যাত শিল্পীদের নাম নেই বা আমন্ত্রণও করা হয়নি। এর কারণ হিসাবে তিনি বলেন, বিখ্যাত শিল্পীরা তো কেকে কে জানেনই না। আহলে তাদের ডেকে কি করব? প্রাণের মত প্রিয় যিনি তাঁর চলে যাওয়াটা কষ্টটা যখন আমরা অনুরাগীরা বুঝতে পেরেছে তখন তাঁর গানকে আমরাই বাঁচিয়ে রাখবো। বিখ্যাত ব্যক্তিত্বদের প্রয়োজন নেই।’

Related Articles

Back to top button