করোনাকালে দেহের রোগ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে অবশ্যই খান কিউই জুস! রইল রেসিপি


দেশে করোনার দ্বিতীয় ঢেউ (Corona Second Wave) এসেছে। চারিদিক থেকে রোজ লক্ষ লক্ষ মানুষের করোনা আক্রান্ত হবার খবর মিলছে। তবে প্রথমবারের থেকেই ভয়ঙ্কর রূপ নিয়ে ফিরে এসেছে করোনা। তীব্র শ্বাসকষ্ট শুরু হচ্ছে, যার জেরে অক্সিজেনের চাহিদা বেড়ে গিয়েছে কয়েকগুণ। অথচ অক্সিজেনের হাহাকার পরে গিয়েছে দেশে। এমন পরিস্থিতিতে সকলে সুস্থ থাকুন এটাই কাম্য। তবে নিজেকে সুস্থ রাখতে যেমন মাস্ক পড়া বা সামাজিক দূরত্বপালন দরকার তেমনি স্বাস্থ্যকর খাওয়া দাওয়ারও প্রয়োজন আছে। খাবারের তালিকায় এমন কিছু খাদ্য সামিল করতে হবে যা রোগ প্রতিরোধে সাহায্য করে।

আজ বংট্রেন্ডের পেজে আপনাদের এমন একটি খাবার সন্মন্ধে জানাবো যেটা আপনার দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা অনেকটা বাড়াতে সাহায্য করবে। স্বাস্থ্যকর এই খাবারটি হল আসলে কিউই জুস (Kiwi Juice)। এই কিউইতে রয়েছে ভিটামিন সি, ভিটামিন ই, ভিটামিন কে, এছাড়াও অ্যান্টি-অক্সিডেন্ট ও অ্যান্টি-ব্যাকটেরিয়াল ক্ষমতাতো রয়েছেই। আসুন জেনে নেওয়া যাক কিভাবে এই জুস বানাতে হবে।

কিউই জুস Kiwi Juice

কিউই জুস তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ 

  • ৪-৫টা কিউই
  • ২ চামচ চিনি
  • পরিমাণ মত জল ও নুন

কিভাবে বানাবেন কিউই জুসঃ 

  • প্রথমে কিউইগুলি ভালো করে ধুয়ে নিয়ে খোসা ছাড়িয়ে নিতে হবে।
  • এরপর কিউই ফলগুলি ছোট ছোট টুকরো করে কেটে নিতে হবে।
  • এরপর সেই টুকরোগুলি গুলিকে মিক্সিতে নিয়ে পরিমাণ মত নুন চিনি ও জল দিয়ে ব্লেন্ড করে নিতে হবে।

ব্যাস! আপনার হেলদি অ্যান্ড টেস্টি কিউই জুস রেডি। এই জুস শরীরে যেমন রোগপ্রতিরোধ শক্তি বাড়িয়ে তোলে তেমনি এটি নিয়মিত খেলে অ্যান্টি-অক্সিডেন্ট থাকার দরুন হজমের সমস্যাও ধীরে ধীরে দুর হয়ে যায়।