রেসিপি

বাড়িতে বসেই দামি রেস্তোরার স্বাদ! রইল সহজেই KFC স্টাইল মুচমুচে ফ্রাইড চিকেন তৈরির রেসিপি

বাচ্চা থেকে বড় ফাস্ট ফুড বা মুখরোচক খাবার সকলেই ভালোবাসেন। বিশেষ করে সন্ধ্যের চায়ের সাথেই যদি মেলে KFC স্টাইল মুচমুচে ফ্রাইড চিকেন, তাহলে তো জিভে জল চলে আসার জোগাড় হয়। কিন্তু প্রতিদিন তো আর একগাদা টাকা খরচ করে ফাস্টফুড খাওয়া যায় না তাছাড়া প্রতিদিন চিকেন খেতেও ভালো নাই লাগতে পারে। তাই আজ আমরা আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছি KFC স্টাইলে মুচমুচে ফ্রাইড চিকেন তৈরির রেসিপি (KFC Style Crispy Fried Chicken at home Recipe)।

KFC Style Crispy Fried Chicken at home Recipe

KFC স্টাইল মুচমুচে ফ্রাইড চিকেন তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. চিকেন লেগ পিস
২.  দুধ
৩. ভিনিগার
৪. আদা বাটা, রসুন বাটা
৫. ময়দা, কর্নফ্লাওয়ার
৬. সোয়া সস, টমেটো কেচআপ
৭. গোলমরিচ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো
৮. পরিমাণ মত নুন
৯. রান্নার জন্য তেল

KFC স্টাইল মুচমুচে ফ্রাইড চিকেন তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমে চিকেনের লেগপিস গুলোকে ভালো করে ধুয়ে পরিষ্কার করে শুকনো করে নিতে হবে। এরপর সেগুলোকে স্পেশাল মশলা দিয়ে ম্যারিনেট করে নিতে হবে ৩০ মিনিট মত। তবে তার আগে বাটার মিল্ক তৈরী করতে হবে।

➥ এর জন্য একটা ছোট বাটিতে কিছুটা কাঁচা দুধ নিয়ে তাতে একচামচ মত ভিনিগার দিয়ে দিতে হবে। এরপর কিছুক্ষণ এক জায়গায় রেখে দিলেই সেটা বাটার মিল্ক হয়ে যাবে।

KFC Style Crispy Fried Chicken at home Recipe

➥ এবার চিকেন ম্যারিনেট করার জন্য একটা বড় পাত্রে ১ চামচ সোয়া সস, আদা বাটা, রসুন বাটা, গোলমরিচ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো আর টমেটো কেচআপ দিয়ে নিতে হবে। এরপর বাটার মিল্কটা দিয়ে সবটা ভালো করে মিক্স করে নিতে হবে।

KFC Style Crispy Fried Chicken at home Recipe

➥ এবার এই স্পেশাল মিক্সের মধ্যে চিকেনের টুকরো গুলোকে দিয়ে ভালো করে মাখিয়ে নিয়ে ৩০ মিনিট ঢাকা দিয়ে রেখে দিতে হবে। চাইলে বেশিক্ষণ রাখতেই পারেন। এতে স্বাদ আরও বেড়ে যাবে।

KFC Style Crispy Fried Chicken at home Recipe

➥ চিকেন ম্যারিনেট করা হয়ে গেলে ১ কাপ ময়দার মধ্যে ১ চামচ কর্নফ্লাওয়ার মিশিয়ে নিয়ে তাতে চিকেন পিস গুলোকে দিয়ে ভালো করে নেড়েচেড়ে ময়দা কর্নফ্লাওয়ার মাখিয়ে নিতে হবে।

KFC Style Crispy Fried Chicken at home Recipe

➥ এবার কড়ায় বেশ অনেকটা তেল দিয়ে গরম করে নিতে হবে। তেল গরম হলে মিডিয়াম আঁচে চিকেনকে ৭-৮ মিনিট ভেজে নিতে হবে। তাহলেই মুচমুচে KFC স্টাইল ফ্রাইড চিকেন তৈরি। এবার কেচআপের সাথে পরিবেশন করুন আর মজা নিন।

Related Articles

Back to top button