গসিপবিনোদনসিনেমা

জন্ম চীনে, লন্ডন হয়ে এখন ভারতীয়! রইল বলিউডে আসর জমানো ক্যাটরিনা কাইফের ভোলবদল গল্প

শীতের মরশুম পড়েছে, সাথে সাথেই বেজেছে বিয়ের সানাই! বলিউডে বিয়ের মরশুমে ইতিমোধ্যেই বিয়ে শুরু হয়ে গিয়েছে। তবে সুন্দরী অভিনেত্রী ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) ও ভিকি কৌশলের (Viki Kaushal) বিয়ে নিয়ে মাতামাতির শেষ নেই। ইন্ডাস্ট্রির প্রথমসারির অভিনেত্রীদের মধ্যে একজন ক্যাটরিনা। তবে জন্ম বা বড় হয়ে ওঠা কোনোটাই ভারতে নয় অভিনেত্রীর। তাহলে একইভাবে আজ এতটা সাফল্য পেলেন ক্যাটরিনা? সেই কাহিনীই আজ জানাবো আপনাদের।

জনপ্রিয় অভিনেত্রীকে ক্যাটরিনা কাইফ নাম চিনলেও জন্মের সময় কিন্তু নাম ছিল অন্য। ১৯৮৩ সালে চীনের হং কং শহরে জন্মগ্রহণ করেছিলেন ক্যাটরিনা তুরকোত্তে (Katrina Turquotte)। জন্মের পর বেশ কিছু দেশে ঘুরে বড় হয়েছেন ক্যাটরিনা। শেষে লন্ডনে বিশ্বাস শুরু করেন। এমনকি ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে তার। সেখানেই মডেলিংয়ের কাজ করতেন অভিনেত্রী। লন্ডনের এক ফ্যাশন শোতে ভারতীয় চলচিত্র পরিচালক কাইজাদ গুস্তাদ অভিনেত্রীকে প্রথম ছবির অফার দেন।

২০০৩ সালে প্রথম ‘বুম’ ছবিতে অভিনয়ে করেন ক্যাটরিনা। প্রথম ছবিই সুপারহিট, এরপর ধীরে ধীরে ইন্ডাস্ট্রিতে পরিচয় বাড়তে থাকে আর দর্শকদের কাছে জনপ্রিয়তা। দেখতে দেখতে ক্যাটরিনা হয়ে ওঠেন বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম। তবে শুরু থেকে এপর্যন্ত অনেকটাই পাল্টে গিয়েছেন অভিনেত্রী। তাঁর কেরিয়ারের শুরুর দিকের ছবি দেখলে আপনি চিনতেও পারবেন না ক্যাটরিনাকে। এমনকি বিশ্বাস নাও হতে পারে যে একসময় ক্যাটরিনা এমন ছিলেন।

গায়ের রং থেকে চুলের স্টাইল বলতে গেলে ইন্ডাস্ট্রিতে কয়েক দশকে আপাদমস্তক বদলে ফেলেছেন ক্যাটরিনা। নিজের উজ্জ্বল ও বোল্ড লুকস যথাসম্ভব কম মেকআপ করে সাধারণে পরিণত করেছেন অভিনেত্রী। যদি ক্যাটরিনার মডেলিংয়ের ছবি দেখা যায় তাহলে তাকে উজ্জ্বল বর্ণের দেখা যাবে। তবে বর্তমানে যদি তাকে দেখা যায় তাহলে উজ্জ্বল বরং হলেও হালকা ভারতীয়দের মত ডার্কনেস মিলবে তার ত্বকে।

শুরুর দিকে কিছুটা স্বাস্থ্যবান হলেও ইন্ডাস্ট্রিতে এসে নিজেকে দুর্দান্ত ফিগারের লাস্যময়ী অভিনেত্রী করে তুলেছিলেন। ক্যাটরিনার চিকনি চামেলী গান আজও দর্শকদের মনে গেঁথে রয়েছে। তবে ধীরে ধীরে নিজেকে সেক্সী অভিনেত্রী থেকে ভারতীয় নারীর বেশ তৈরী করে ফেলেছেন ক্যাটরিনা ইতিমধ্যেই। ওয়েস্টার্ন পোশাকের বদলে বর্তমানে শাড়িতে বেশি দেখা যায় তাকে।

Katrina VIki

প্রসঙ্গত, সামনেই বিয়ে ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশলের। যেমনটা জানা যাচ্ছে আগামী ডিসেম্বরের ৭-১২ তারিখের মধ্যেই হচ্ছ বিয়ে। বিয়ে জন্য রাজস্থানের ৭০০ বছরের পুরোনো একটি ফোর্ট ভাড়া করা হয়েছে। বলিউডের আর পাঁচটা বিয়ের মত এটিও একটি রাজকীয় বিয়ে হতে চলেছে।

Related Articles

Back to top button