বিনোদন

একদিনেই দেশ জুড়ে কাশ্মীর ফাইলস এর আয় ১৯ কোটি! বক্স অফিসে শীঘ্রই ছোঁবে ১০০ কোটি

দক্ষিণী ছবির দিকেই যেভাবে ভারতীয় চলচ্চিত্র ঝুঁকে পড়ছিল, সেখান থেকে কার্যত বলিউডকে চাঙ্গা করতে সাহায্য করেছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত নতুন ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। এই ছবির মূল বিষয়বস্তু হল কাশ্মীরে হিন্দু পন্ডিতদের উপর হওয়া অকথ্য অত্যাচার। এই সিনেমাটি প্রথম দিনেই প্রায় সাড়ে ৪ কোটি টাকার ব্যবসা করে ফেলেছিল। ছবিতে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমার, ভাষা সুম্বালি, চিন্ময় মন্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক।

পাশাপাশি এই ছবি পরিচালনা করে, স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে প্রশংসা কুড়িয়েছেন পরিচালক বিবেক। তার পরিচালনা নিয়ে রীতিমতো কথা শুরু হয়েছে বিশেষজ্ঞ মহলে। ১৯৯০ সালে কাশ্মীর ছেড়ে পন্ডিতরা চলে গিয়েছিলেন, সেই নির্মম ঘটনাই ফুটে উঠেছে ছবির চিত্রনাট্যে। শুরুর দিনেই বক্স অফিসে ধামাকা দেখিয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’, এবং মুক্তির বেশ কয়েকদিন পরেও সেই সাফল্যে বিন্দুমাত্র ভাটা পড়েনি।

এই সিনেমার সমর্থক যেমন রয়েছে তেমনই রয়েছে সমালোচকও। অনেকেই বলছে এই সিনেমায় তথ্য বিকৃতি করা হয়েছে। কিন্তু এত চর্চা বিতর্কের পরেও নাইট শো-তেও হাউজফুল চলছে ‘কাশ্মীর ফাইলস’।

জানা যাচ্ছে, খুব শিগগিরই ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়বে কাশ্মীর ফাইলস৷ কিন্তু মুক্তির আগে এই ছবির নির্মাতারা বাজেটজনিত কারণে প্রচারের সুযোগই পায়নি। অথচ ছবি মুক্তি পাওয়ার পরপরই শুধু দর্শক নয় বিনোদন দুনিয়ায় রীতিমতো ঝড় তুলে দিতে সক্ষম হয়েছে বিবেকের ‘কাশ্মীর ফাইলস’। এর মধ্যেই একদিনেই প্রায় ১৯ কোটির বক্স অফিস কালেকশন করেছে মিঠুন অনুপম খেরের এই ছবি।

Related Articles

Back to top button