গসিপবিনোদন

অপ্রত্যাশিত সাফল্য! অক্ষয়ের ছবিকে পিছনে ফেলে বক্স অফিসে ১৫০ কোটি আয় ‘কাশ্মীর ফাইলস’ এর

অপ্রত্যাশিত ভাবে বক্স অফিসে দাপিয়ে বেড়াচ্ছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই মুহুর্তের সবচেয়ে আলোচিত ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। গত ১১ মার্চ মুক্তি পেয়েছে এই বহু প্রতীক্ষিত ছবি। মুক্তির আগে ছবি নিয়ে বিশেষ উচ্ছ্বাস দেখা যায়নি মানুষের মধ্যে, কিন্তু ছবি মুক্তির পর থেকে উত্তরোত্তর এই ছবির জনপ্রিয়তা বাড়তে থেকেছে।

আর ৫ টা কমার্শিয়াল বলিউড ছবির মতো না আছে এই ছবিতে কোনোও বলিউড সুপারস্টার, না আছে কোনোও আইটেম গান বা নায়ক নায়িকার রোমান্স৷ তবুও এই ছবি ব্লকবাস্টার হিট হয়েছে। ছবিতে অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমার, ভাষা সুম্বালি, চিন্ময় মন্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক।

এই ছবিতে ফুটিয়ে তোলা হয়েছে কাশ্মীরের পন্ডিতদের নির্মম করুণ কাহিনি। এই ছবির মূল বিষয়বস্তু হল কাশ্মীরে হিন্দু পন্ডিতদের উপর হওয়া অকথ্য অত্যাচার। এই সিনেমাটি প্রথম দিনেই প্রায় সাড়ে ৪ কোটি টাকার ব্যবসা করে ফেলেছিল।

কাশ্মীরি হিন্দুদের এই অবস্থা দেখে চোখে জল চলে এসেছে দর্শকদের। তবে এই ছবির বিরোধিতাও করেছেন অনেকেই, তাদের কথায় এখানে অর্ধ সত্য দেখানো হয়েছে৷ আবার অনেকের মতে এই ছবি বিজেপির প্রোপাগান্ডা। কিন্তু এত আলোচনা বিতর্ক নিয়েই এই ছবি রমরমিয়ে চলছে সমস্ত হলে।

এক সপ্তাহেই ১০০ কোটি ছুঁয়ে ফেলেছিল ‘The Kashmir files ‘, আর ১০ দিন শেষে সূত্র বলছে এই ছবির মোট আয় হয়েছে প্রায় ১৬৭ কোটির উপরে। সত্যি বলতে কাশ্মীরা ফাইলসের পাশে বলিউডের সুপারস্টার অক্ষয় কুমারের ছবিও বিশেষ পাত্তা পাচ্ছেনা।

Related Articles

Back to top button