বিনোদনসিনেমা

শেষে বলিউড থেকে ‘টুকলি’ করবে সাউথ! দক্ষিণী ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক কার্তিক আরিয়ান

এই মুহূর্তে বলিউডের (Bollywood) ব্যস্ততম অভিনেতার (Actor) নাম যদি জিজ্ঞেস করা হয় তাহলে অনেকেই হয়তো নাম নেবেন কার্তিক আরিয়ানের (Kartik Aaryan)। কেউ তাঁকে বলছেন নতুন প্রজন্মের সুপারস্টার, কেউ আবার বলছেন শাহরুখ-সলমনদে উত্তরসূরি- বয়কটের মরসুমেও সুপারহিট দেওয়ার পর রাতারাতি ডিম্যান্ড বেড়ে গিয়েছে কার্তিকের। এবার সেই অভিনেতারই নতুন ছবি আসছে। নাম ‘শেহজাদা’ (Shehzada)।

আগামী ১৭ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে কার্তিকের নতুন ছবি। ‘শেহজাদা’য় তাঁর সঙ্গে অভিনয় করেছেন কৃতি শ্যানন। অ্যাকশন ড্রামা ঘরানার এই সিনেমা ব্লকবাস্টার দক্ষিণী ছবি (South Indian cinema) ‘আলা বৈকুণ্ঠপুরামুলো’র (Ala Vaikunthapurramuloo) রিমেক। সেই ছবির প্রচার করতেই বুধবার কলকাতায় এসেছিলেন অভিনেতা। তিলোত্তমার চেনা হলুদ ট্যাক্সি করে ঘুরে বেড়ান সারা শহর। শুধু তাই নয়, ফেরার পথে সেই ট্যাক্সি করেই কলকাতা বিমানবন্দর অবধিও যান তিনি।

Kartik Aaryan in Kolkata

শহর ছাড়ার আগে পর্দার ‘শেহজাদা’ মুখোমুখি হয়েছিলেন সাংবাদিকদের। সেখানেই তাঁর দিকে ধেয়ে আসে একাধিক কঠিন প্রশ্ন। কার্তিককে জিজ্ঞেস করা হয়, সাউথের ছবির রিমেক (Remake) বানানো ছাড়া বলিউডের কি আর কোনও গতি নেই? যা শোনার পরই নিজের ইন্ডাস্ট্রির স্বপক্ষে মুখ খোলেন অভিনেতা।

কার্তিক সাফ বলেন, ‘এটি একেবারেই ওয়ান ওয়ে সিস্টেম কিন্তু নয়। এটি একটি টু ওয়ে বিষয়। যখন যে সিনেমার চাহিদা থাকে তখন সেটির রিমেক করা হয়। এমনটা মোটেই নয়, শুধু দক্ষিণী ছবির রিমেকই করা হয়। আমার ‘ভুল ভুলাইয়া ২’ ছবিটি সাউথে রিমেক করা হচ্ছে। শুধুমাত্র দক্ষিণের ছবির হিন্দি রিমেক হয় না। এই বিষয়ে তাহলে কী বলবেন? আমার ‘প্যায়ার কা পঞ্চনামা’, ‘প্যায়ার কা পঞ্চনামা ২’, ‘লুকা ছুপি’, ‘সোনু কি টিটু কি সুইটি’র রিমেকের প্রস্তাবও এসেছে দক্ষিণী ইন্ডাস্ট্রি থেকে’।

Kartik Aaryan on Bhool Bhulaiyaa 2 remake

কার্তিক সাফ বলেন, শুধুমাত্র দক্ষিণী ছবির হিন্দি রিমেক হয়ে থাকে এই ধারণাতেই গলদ রয়েছে। পুরো বিষয়টি একটি ‘মিথ’ ছাড়া কিছু নয়। ভালো কাহিনীর চাহিদা সব জায়গায় রয়েছে। পরে সেই সিনেমার রিমেক করতে প্রত্যেকেই চায়’।

শাহরুখ খানের ‘পাঠান’ ঝড়ের মাঝে রিলিজ করছে কার্তিকের ‘শেহজাদা’। বক্স অফিসে ‘কিং খান’এর সঙ্গে লড়াই নিয়ে কী তিনি চিন্তিত? অভিনেতার সাফ জবাব, ‘পাঠান’এর সাফল্যে তিনি খুশি। তবে ‘শেহজাদা’র সাফল্য নিয়েও তিনি আশাবাদী। তাঁর মতে, এই ছবিও ভালো দর্শক টানবে। এবার দেখা যাক, কার্তিকের সেই আশা পূরণ হয় কিনা।

Back to top button