খবরগসিপবিনোদন

ভারতে খেয়ে পরে ব্রিটিশদের জয়গান! রাজ পরিবারের গুণগান করে জন্মদিনেও কটাক্ষের মুখে বেগম করিনা

এ মাসের শুরুর দিকেই ব্রিটিশ রাজ পরিবারে দুঃসংবাদ মিলেছে। প্রয়াত হয়েছেন ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের (Queen Elizabeth II)। রানীর মৃত্যুর পর অনেক প্রভাবশালী ব্যক্তিত্ব থেকে বলি তারকারা শোক প্রকাশ করেছেন। যার জেরে একাধিক তারকারা নেটিজেনদের ‘ব্যাড বুক’ এ নাম তুলে ফেলেছেন। নেটিজেনদের  অনেকের মতে, যে ব্রিটিশদের সাথে লড়াই করে ভারত স্বাধীন হল তাদের জন্য জয়ধ্বনি দিতে লজ্জা লাগে না?  এই বলেই একপ্রকার খেপে লাল হয়েছেন নেটিজেনরা।

টলিউড থেকে বলিউড সর্বত্রই নেটিজেনদের একই ধরণের মন্তব্য চোখে পড়েছে। আগেই বাঙালি অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি রানীর মৃত্যুর পর শোকবার্তা প্রকাশের জেরে কটাক্ষের শিকার হয়েছেন। এবার সেই দলে নাম উঠল বলিউডের অভিনেত্রী কারিনা কাপুর (Kareena Kapoor) এর। রানীর মৃত্যুর পর ব্রিটিশ রাজ পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়েছিলেন অভিনেত্রী। এতেই নেটপাড়ায় তীব্র সমালোচনার সম্মুখীন হতে হয়েছে তাঁকে।

Kareena Kapoor Khan thinking

কারিনা কাপুরের ইনস্টাগ্রামে অনুগামীর সংখ্যা প্রায় ১ কোটি। সেখানে ছবি থেকে ভিডিও শেয়ার করলেই মুহূর্তে লক্ষ লক্ষ লাইক কমেন্ট পড়ে যায়। সম্প্রতি নিজের ইন্সটা স্টোরিতে প্রয়াত রানী এলিজাবেথ দ্বিতীয় ও নতুন রাজা তৃতীয় চার্লস ও প্রিন্স উইলিয়ামের ছবি শেয়ার করেছিলেন অভিনেত্রী। সাথে ছিল হার্ট ইমোজি। এই ছবি চটে গিয়েছেন নেটিজেনদের একাংশ। কারিনাকে ‘ঔপনিবেশিক’ মানসিকতার বলে শুরু হয়েছে কটাক্ষ।

নেটিজেনদের একজনের মতে, নবাব পরিবারের সদস্য কারিনা। তাই আরেক রাজ পরিবারের প্রতি সন্মান জানানোই উচিত। তো আরেকজনের মতে, ৭৫ বছর আগে ভারত ছেড়েছে ব্রিটিশরা। তবে তাঁর বংশধরেরা এখনও এদেশেই রয়ে গিয়েছে। যাঁরা ভারত থেকেই রোজগার করে, খায় পরে আর ব্রিটিশদের তাঁবেদারি করে বেড়ায়।

Kareena Kapoor trolled on her birthday for sharing British empire photos

তবে শুধুমাত্র কারিনা কাপুর নয়, বরং বলিউডের একাধিক তারকাদেরকেই এমন সমালোচনার সম্মুখীন হতে হয়েছে। আর এই তালিকা বেশ লম্বা যার মধ্যে অনুষ্কা শর্মা, সুস্মিতা সেন, অনুপম খের, নেহা ধুপিয়া, অনন‍্যা পাণ্ডে এদের মত তারকাদের নামও রয়েছে।

Kareena Kapoor on 42th birthday

প্রসঙ্গত, গতকাল অর্থাৎ ২১শে সেপ্টেম্বর ৪২ বছরের হলেন কারিনা। যদিও তাকে দেখে সেটা কিন্তু বুঝতে পারা একপ্রকার অসম্ভব। জন্মদিনে ছোট ছেলে জাহাঙ্গীরকে কোলে নিয়ে কেক কেটেছেন কারিনা। সেই ছবির শেয়ার করেছিলেন নিজের ইন্সটা স্টোরিতে। প্রিয় অভিনেত্রীকে জন্মদিনের শুভেচ্ছাতে ভরিয়ে দিয়েছিলেন ভক্তরাও।

Related Articles

Back to top button