ছবিবিনোদনভাইরাল

৪০ পেরিয়েও অষ্টাদশী! যোগ দিবসে রইল শিল্পা থেকে কারিনা ৫ বলিঅভিনেত্রীর ফিটনেস সিক্রেট

আজ, ২১ জুন সমগ্র বিশ্ব জুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগা দিবস (International Yoga Day)। স্বাস্থ্যকর জীবনের জন্য যোগাসনের ভূমিকাকে আরও বেশি করে তুলে ধরতে এই দিনটি পালিত হয়। বলিউডেও (Bollywood Yogis) এমন বহু তারকা রয়েছে যারা বছরের পর বছর ধরে যোগাসন করে আসছেন। সেই তালিকায় নাম রয়েছে শিল্পা শেট্টি থেকে শুরু করে করিনা কাপুর খানের মতো সেলেবদের। তাঁদের সামাজিক মাধ্যমের প্রোফাইলগুলিই জানান দেয় এই কথা।

Bollywood Yogis and their favourite Asanas

শিল্পা শেট্টি (Shilpa Shetty)- বলিপাড়ার এই সুন্দরী যোগাসনের বড় ভক্ত। তাঁর ‘যোগা সে হোগা’ ডায়লগ তো প্রায়ই অনুরাগীদের মুখে শোনা যায়। গত দু’দশকেরও বেশি সময় ধরে যোগাসন করেন শিল্পা। অত্যন্ত ফিট এই অভিনেত্রীর দিনই শুরু হয় যোগা দিয়ে। তিনি যত ব্যস্তই থাকুন না কেন এই কাজটি কখনও বাদ দেন না। শিল্পা যোগাসনের একঘেয়েমি কাটাতে মাঝেমধ্যেই সূর্যনমস্কার আসনের সঙ্গে মিলিয়ে বদ্ধ ত্রিকোণাসন, বীপরীত নৌকাসন, নটরাজসনের মতো আসনগুলিও করে থাকেন। শুধু তাই নয়, শিল্পার একটি ফিটনেস অ্যাপও রয়েছে, সেখানে যোগার নানান আসনের ব্যাপারে বলা হয়।

আলায়া এফ (Alaya F)- বলিউডে পা রেখেছেন খুব বেশিদিন না হলেও আলাফা যোগার দুনিয়ায় অনেক বছর কাটিয়ে ফেলেছেন। তাঁর সামাজিক মাধ্যমের প্রোফাইল ঘাঁটলেই দেখা যায়, কত সহজে তিনি একটি আসন থেকে আরেকটি আসন করছেন। আলায়ার প্রিয় আসন হল, শীর্ষাসন, চক্রাসন। এই আসনটিকে তিনি আবার মাঝেমধ্যে ‘টার্বো হুইলস’ও বলে থাকেন।

 

View this post on Instagram

 

A post shared by ALAYA F (@alayaf)

মালাইকা অরোরা (Malaika Arora)- বলিউডের ‘যোগীনী’ মালাইকার নাম তালিকায় থাকবে না এমনটা হয় না। তাঁর শরীরচর্চার এক গুরুত্বপূর্ণ অংশ যোগাসন। মালাইকা মাঝেমধ্যেই বিভিন্ন ধরণের আসন একসঙ্গে মিলিয়ে করে থাকেন। তাঁর প্রিয় আসন হল, চক্রাসন, বীরভদ্রাসন এবং ভুজঙ্গাসন।

করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)- বেগম করিনাও একজন আপাদমস্তক যোগা প্রেমী। সইফ-ঘরণীর কথায়, যোগার আসন তাঁর সবচেয়ে প্রিয় স্থান। ১০৮ সূর্য নমস্কার থেকে শুরু করে ত্রিকোণাসন- বেবোকে যোগার একাধিক আসন করতে দেখা যায়।

রাকুল প্রীত সিং (Rakul Preet Singh)- অভিনেত্রী রাকুল প্রীত সিংও যোগাসনের বড় ভক্ত।  তাঁর সামাজিক মাধ্যমের প্রোফাইল দেখলেই সেকথা আন্দাজ করে নিতে কোনও সমস্যা হয় না। শীর্ষাসন থেকে শুরু করে স্ট্রেচিং- রাকুলকে একাধিক আসন করতে দেখা যায়।

 

View this post on Instagram

 

A post shared by Rakul Singh (@rakulpreet)

Related Articles

Back to top button