গসিপবিনোদনসিনেমা

সীতার চরিত্রে অভিনয়ের জন্য চাই ১২ কোটি টাকা! ছবি থেকে বাদ পড়ে আসল সত্যি ফাঁস করলেন করিনা

রামায়ণের কাহিনী অবলম্বনে তৈরি অলৌকিক দেসাইয়ের সিনেমায় সীতার (Sita) চরিত্রে অভিনয় করতে চলেছেন বলিউডের স্টাইল আইকন করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)। তাঁর ওপর নির্মিত সীতার চোখ দিয়েই দেখানো হবে ভারতের এই পৌরাণিক মহাকাব্যের কাহিনি। কিন্তু গতমাসে তীব্র বিতর্ক দানা বাঁধে যখন জানা যায় এই চরিত্রে অভিনয় করার জন্য পারিশ্রমিক হিসাবে করিনা নয় নয় করে ১২ কোটি টাকা দাবি করেছেন। আর সীতার চরিত্রে অভিনয়ের জন্য ফি বাড়িয়ে ব্যাপক বিতর্কের মুখে পড়েছিলেন বলিউডের বেগম সাহেবা।

ব্যাপক ট্রোলিংয়ের মুখে পড়েও এপ্রসঙ্গে এতদিন কোনো প্রতিক্রিয়া দেননি সইফ ঘরনি। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে মুখ খুলেছেন অভিনেত্রী। বিষয়টি পরিষ্কার করতে এদিন তাঁকে প্রশ্ন করা হয় তাঁকে প্রশ্ন করা হয়, আমির খানের লাল সিং চাড্ডা ছবির পর আপনার পরিকল্পনা কি? এমন খবর আছে যে আপনি সীতা চরিত্রে অভিনয়ের জন্য ১২ কোটি টাকা দাবি করেছেন। অনেক অভিনেত্রী আপনার সমর্থনে এসেছিলেন, কিন্তু মনে হচ্ছে এটি ভুয়ো খবর। প্রশ্ন শুনে করিনা স্পষ্ট উত্তর না দিয়ে শুধু মাথা নেড়ে বলেন, ‘Yeah, yeah’. অর্থাৎ গোটা বিষয়টি আদৌ সত্যি কিনা তা নিয়ে এখনও ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

উল্লেখ্য জানা যায় করিনায ছবিতে সীতার চরিত্রে অভিনয়ের জন্য ১২ কোটি টাকা দাবি করেছেন, তখন এটি নিয়ে বেশ বিতর্ক হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের ব্যাপক ট্রোলিংয়ের মুখে পড়েন অভিনেত্রী। অনেকেই অভিযোগ করেন, একজন মুসলিম হয়ে করিনা সীতার ভূমিকায় অভিনয়ের জন্য ফি বাড়িয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। নেট-নাগরিকরা দাবি করেন, সীতার চরিত্রে অভিনয়ের যোগ্য নন করিনা।

kareena Kapoor কারিনা কাপুর

সেসময় করিনা এই বিষয়ে কোনো মন্তব্য না করলেও ,তাঁকে সমর্থন জানাতে এগিয়ে এসেছিলেন বলিউডের অনান্য অভিনেত্রীরা। তাঁদের মধ্যে অন্যতম পূজা হেগড়ে, প্রিয়ামনি, তাপসী পান্নুরা প্রমুখ। উল্লেখ্য বলিউডে নায়ক-নায়িকাদের মধ্যে পারিশ্রমিকের বৈষম্য নতুন ঘটনা নয়। এর আগেও বিষয়টি নিয়ে অনেক জলঘোলা হয়েছে। সেসময় করিনা কাপুরের সমর্থনে অভিনেত্রী তাপসী পান্নু ক্ষোভ উগরে দিয়ে বলেন সবক্ষেত্রেই মেয়েদের পারিশ্রমিক বাড়লে পুরুষপ্রধান সমাজের গায়ে ফোসকা পরে।

আগে এক রিপোর্টে দাবি করা হয়েছিল, আলৌকিক দেশাইয়ের ছবির জন্য নিজের পারিশ্রমিক ৬-৮ কোটি টাকা বাড়িয়েছেন করিনা, কারণ এই ছবির জন্য ৮-১০ মাস সময় দিতে হবে তাঁকে। যদিও এখনও পর্যন্ত করিনার আসল পারিশ্রমিকের বিষয়টি পরিষ্কার নয়। অন্য দিকে করিনার পাশাপাশি ‘রামায়ণ’ কেন্দ্রীক অপর এক সিনেমা ‘আদিপুরুষ’-এ লঙ্কার রাজা রাবণের চরিত্রে অভিনয় করছেন সইফ আলি খান।

Related Articles

Back to top button