বিনোদনসিনেমা

শুধু কথাতেই নারী-পুরুষ সমান! সীতা চরিত্রের জন্য ১২ কোটি পারিশ্রমিক নিয়ে বিস্ফোরক কারিনা

রামায়ণের কাহিনী অবলম্বনে তৈরি অলৌকিক দেসাইয়ের সিনেমায় সীতার (Sita) চরিত্রে অভিনয় করতে চলেছেন বলিউডের স্টাইল আইকন করিনা কাপুর খান (Kareena Kapoor Khan)। তাঁর ওপর নির্মিত সীতার চোখ দিয়েই দেখানো হবে ভারতের এই পৌরাণিক মহাকাব্যের কাহিনি। কিন্তু গতমাসে তীব্র বিতর্ক দানা বাঁধে যখন জানা যায় এই চরিত্রে অভিনয় করার জন্য পারিশ্রমিক হিসাবে করিনা ১২ কোটি টাকা দাবি করেছেন।

সীতার চরিত্রে অভিনয়ের জন্য ফি বাড়ানোর পর থেকেই ব্যাপক বিতর্কের মুখে পড়েছিলেন করিনা। সীতার চরিত্রে অভিনয়ের জন্য এক লাফে ১২ কোটি টাকার পারিশ্রমিক হাঁকিয়ে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের ব্যাপক ট্রোলিংয়ের মুখে পড়েন অভিনেত্রী। অনেকেই অভিযোগ করেন, একজন হিন্দু হয়ে করিনা সীতার ভূমিকায় অভিনয়ের জন্য ফি বাড়িয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।

নেট-নাগরিকরা দাবি করেন, সীতার চরিত্রে অভিনয়ের যোগ্য নন করিনা। ব্যাপক ট্রোলিংয়ের মুখে পড়েও এপ্রসঙ্গে কোনো প্রতিক্রিয়া দেননি সইফ ঘরনি। সেসময় তাঁকে সমর্থন জানাতে এগিয়ে এসেছিলেন বলিউডের অনান্য অভিনেত্রীরা। তাঁদের মধ্যে অন্যতম পূজা হেগড়ে, প্রিয়ামনি, তাপসী পান্নুরা প্রমুখ। জানা গেছে এই ছবির জন্য ৮-১০ মাস সময় দিতে হবে বেবোকে।

উল্লেখ্য বলিউডে নায়ক-নায়িকাদের মধ্যে পারিশ্রমিকের বৈষম্য নতুন ঘটনা নয়। এর আগেও বিষয়টি নিয়ে অনেক জলঘোলা হয়েছে। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে মুখ খুলেছেন অভিনেত্রী। এ প্রসঙ্গে তিনি স্পষ্ট জানিয়েছেন ‘কিছু বছর আগে তো কেউ এই প্রশ্নটাই তুললতেন না যে একজন পুরুষ শিল্পী ও একজন মহিলা শিল্পী একই পারিশ্রমিক পেতে পারেন, তবে এখন অভিনেত্রীরা মুখ খুলছেন’।

সেইসাথে তাঁর আরও সংযোজন , ‘আমি জানি আমি কী চেয়েছি। আসলে এটি মহিলাদের প্রতি সম্মানের প্রদর্শনেরও বিষয়, তবে আমি আশাবাদী এটা ভেবে যে সময় পালটাচ্ছে’। উল্লেখ্য এই মুহূর্তে, কারিনা আমির খানের সাথে তার আসন্ন ছবি লাল সিং চাড্ডার শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। সম্প্রতি এই ছবির শ্যুটিং-এর বেশ কিছু ছবি বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Related Articles

Back to top button