খবরবিনোদন

ক্যান্সারের সাথে যুদ্ধ চালিয়েও শুটিং করেছিলেন সঞ্জয় দত্ত, প্রশংসায় পঞ্চমুখ ‘শামশেরা’ পরিচালক

বহু প্রতীক্ষিত ছবি ‘শামশেরা’র (Shamshera) ট্রেলারে সঞ্জয় দত্তের (Sanjay Dutt) লুক দর্শকদের বেশ ভালোলেগেছে। দারোগা শুদ্ধ সিং রূপে অনুরাগীদের ‘ইমপ্রেস’ করেছেন বলিউডের মুন্না ভাই। সামাজিক মাধ্যমেও বেশ ভাইরাল হয়েছে তাঁর লুক। এখন আপাতত ছবিতে তাঁর সম্পূর্ণ অভিনয় দেখার জন্য মুখিয়ে রয়েছেন অনুরাগীরা। তবে অনেকেই হয়তো জানেন না, ‘শামশেরা’য় কাজ করা সঞ্জয়ের জন্য একেবারেই সহজ ছিল না। বরং শারীরিক অসুস্থতার কারণে অনেক বেশি মুশকিল ছিল।

যশ রাজ ফিল্মস প্রযোজিত এই বিগ বাজেট ছবির যখন শ্যুটিং চলছে, তখন সঞ্জয়ের ক্যান্সার (Cancer) আক্রান্ত হয়েছিলেন। কিন্তু অভিনেতা কাজ থামাননি। শুধু তাই নয়, এই সংবাদটি কাউকে জানতে অবধি দেননি তিনি। নিজের শরীরের অতখানি কষ্ট নিয়ে দারোগা শুদ্ধ সিংয়ের মতো ইনটেন্স চরিত্রে অভিনয় চালিয়ে গিয়েছিলেন সঞ্জয়। আর অভিনেতার কাজের প্রতি এই দায়বদ্ধতার কারণেই ‘শামশেরা’র পরিচালক করণ মলহোত্রা (Karan Malhotra) তাঁকে ‘সুপারম্যান’ উপাধি দিয়েছেন।

Sanjay Dutt in Shamshera

করণ বলেন, ‘সঞ্জয় স্যারের ক্যান্সার আক্রান্ত হওয়ার সংবাদ আমাদের প্রত্যেকের জন্য অনেক বড় ধাক্কা ছিল। আমাদের এই বিষয়ে কোনও ধারণাই ছিল না। উনি এমনভাবে কথা বলতেন, কাজ করতেন, যেন কিছু হয়নি। আর আমার মনে হয়, সেই কারণেই উনি আজও সেটের প্রত্যেকের অনুপ্রেরণা’।

শুধু এটুকুতেই থেমে যাননি করণ। এরপরও সুনীল দত্ত-নার্গিসের পুত্রের ভূয়সী প্রশংসা করেন তিনি। ‘শামশেরা’র পরিচালক বলেন, ‘নিজের জীবনের এত বছর বিনোদন দুনিয়াকে দেওয়ার পরেও উনি নিজে থেকে এগিয়ে আসেন এবং ওনার ব্যবহার আমাদের শেখায় সেটের মধ্যে নিজেকে কীভাবে চালনা করতে হয়। ‘শামশেরা’র শ্যুটিং চলাকালীন উনি কখনও বলেননি করতে পারব না। ওনার ব্যক্তিগত জীবনে যাই হোক না কেন, উনি সবসময় সেটের মুড হালকা রাখার চেষ্টা করতেন উনি একজন সুপারম্যান। উনি হাসি মুখে লড়াই জয় করেছেন’।

Karan Malhotra and Sanjay Dutt

২০২০ সালের আগস্ট মাসে সঞ্জয় ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। স্টেজ ৪ ক্যান্সার হয়েছিল অভিনেতার। কিন্তু চিকিৎসার পর উনি এখন সম্পূর্ণ সুস্থ হয়ে গিয়েছেন। ফের নিজের কাজের দুনিয়াতেও ফিরে এসেছেন ‘সঞ্জুবাবা’।

অপরদিকে ‘শামশেরা’র কথা বলা হলে, এই ছবিতে সঞ্জয় ছাড়াও রণবীর কাপুর, বানী কাপুরকেও দেখা যাবে। আগামী ২২ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বহু প্রতীক্ষিত বিগ বাজেট এই ছবিটি।

Related Articles

Back to top button