বিনোদনসিনেমা

বলিউডের শাহরুখ-অমিতাভ ছাড়া কারোর স্টারডম নেই! হিন্দি ইন্ডাস্ট্রি নিয়ে বোমা ফাটালেন করণ জোহার

বলিউডের প্রথম সারির অন্যতম খ্যাতনামা প্রযোজক,পরিচালক হলেন করণ জোহর (Karan Johar)। বর্তমানে তিনি রণবীর কাপুর এবং আলিয়া ভাটের আসন্ন সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’-র প্রচারের কাজে ভীষণ ব্যস্ত। প্রসঙ্গত ইদানিং দেশজুড়ে দক্ষিণ সিনেমার রমরমা বাজার। যার ফলে সাউথের সিনেমার এই বিরাট দাপটের  সামনে মাথা তুলেই  দাঁড়াতে পারছে না বলিউডের বিগ বাজেটের একাধিক সিনেমা।

এই পরিস্থিতিতে সম্প্রতি সাউথের এই রাজকীয় উত্থান থেকে শুরু করে বলিউড তারকাদের স্টারডম এমনই নানা বিষয়ে খোলামেলা আলোচনায় বসে ছিলেন করণ জোহর। দক্ষিণের সিনেমার বিরাট উত্থান সম্পর্কে আলোচনা করতে গিয়ে করণ জোহর বলেছিলেন তিনি মনে করেন সাউথের জনপ্রিয় সব পরিচালক যেমন এস এস রাজামৌলি কিংম্বা প্রশান্ত নীল এরা প্রত্যেকেই ভালো মতই জানে তারা আসলে কি চান।

Karan Johar

তাই করণ জোহরের মতে আমাদের ক্ষেত্রে যেটা বেশি করে জরুরি তার মধ্যে অন্যতম হলো লেখকদের নিজেদের লেখার প্রতি আরো বেশি করে মনোযোগ দিতে হবে। পাশাপাশি নজর দিতে হবে দর্শকদের চাহিদার দিকেও। আর  পরিচালকদের উদ্দেশ্যে করণ জোহরের পরামর্শ একজন পরিচালক হিসেবে তার মধ্যে কি কি বিশেষ ক্ষমতা আছে তা আগে বেশি করে ভালো করে চিহ্নিত করতে হবে।

সেইসাথে করণ জানান তবে একথা ঠিক,সাউথের মতো বলিউড যদি কেজিএফ তৈরি করে তা লোকের লাঞ্ছনার শিকার হবে। পাশাপাশি ‘স্টারডম’ প্রসঙ্গেও এদিন বিস্ফোরক এক মন্ত্যব্য করে বসেন করণ জোহর। পরিচালক জানান তিনি করেন এখনকার দিনে বলিউড অভিনেতাদের মধ্যে জনপ্রিয়তা বিষয়টি থাকলেও স্টারডম জিনিসটার আর চোখেই পরে না। তাঁর মতে এখনকার দিনে ইন্ডাস্ট্রিতে জনপ্রিয়তা এবং স্টারডম জিনিসটার মধ্যে একটা বড় পার্থক্য রয়েছে। করণের কোথায় আজকের প্রজন্মের মধ্যে অনেক ভালো শিল্পী আছে আছে ঠিকই  কিন্তু তাদের মধ্যে সেই জাদু কিংম্বা স্টারডমের সেই রহস্য আর নেই।

Karan Johar

যা এখনও পর্যন্ত শুধুমাত্র অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) কিংবা  শাহরুখ খানের (Sharukh Khan) মধ্যেই লক্ষ্য করা যায়। এখনও অমিতাভ বচ্চন কিংবা শাহরুখ কোথাও এন্ট্রি নিলে আজও তাদের দিকে মানুষজন ঘুরে তাকায় তাদের দিকে ঘুরে তাকায়। কিন্তু এখনকার দিনে সোশ্যাল মিডিয়ার দৌলতে অভিনেতারা সাধারণ মানুষের কাছে এত বেশি সহজলভ্য হয়ে গিয়েছেন  যে তাদের নিয়ে দর্শকমহলে জনপ্রিয়তা থাকলেও স্টারডমের ছিটেফোঁটাও নেই। কারণ এখনকার অভিনেতাদের দেখার জন্য সাধারণ মানুষের যে কোনো সোশ্যাল মিডিয়ায়ই যথেষ্ঠ।

Related Articles

Back to top button