গসিপবিনোদনসিনেমা

বলিউডে ‘কেজিএফ’ বানালেই ‘চেটে’ উদ্ধার করত! সাউথের মতো স্বাধীনতা আমরা পাই না, বিস্ফোরক করণ

চলতি বছর বক্স অফিসে সবচেয়ে সফল যে তিনটি ছবি হয়েছে, প্রত্যেকটি দক্ষিণী ইন্ডাস্ট্রির (Soth Film Industry)। দক্ষিণের ঝড়ের সামনে বলিউডের ছবিগুলি প্রায় খড়কুটোর মতো উড়ে গিয়েছে। তবে শুধুমাত্র বক্স অফিসে ভালো ব্যবসা করাই নয়, দক্ষিণের ছবিগুলি চলচ্চিত্র সমালোচকদের দ্বারাও প্রশংসিত হয়েছে। দর্শকদের প্রশ্ন, এমন ছবি বলিউড কেন বানাতে পারে না? বলি পাড়ার খ্যাতনামা পরিচালক করণ জোহরের (Karan Johar) মতে আবার, তাঁরা এমন ছবি বানালে তাঁদের সমালোচনা করে ভরিয়ে দেওয়া হতো!

২০২২ সালে বক্স অফিসে বাজিমাত করা তিনটি ছবির মধ্যে একটি তেলেগু, একটি কন্নড় এবং একটি তামিল ইন্ডাস্ট্রির। চলতি বছরের সবচেয়ে সফল তিন ছবির মধ্যে নাম রয়েছে দক্ষিণী সুপারস্টার যশ অভিনীত কন্নড় ছবি ‘কেজিএফ চ্যাপ্টার ২’এর (KGF Chapter 2)। ২০১৮ সালে ছবিটির প্রথম ভাগ মুক্তি পাওয়ার চার বছর দ্বিতীয় ভাগটি মুক্তি পেয়েছে। বক্স অফিসে মোট ১২৫০ কোটি টাকার ব্যবসা করেছে ‘রকি ভাই’য়ের ছবি। এর মধ্যে শুধু ৪৩৫ কোটি টাকার ব্যবসা করেছে ছবির হিন্দি ভার্সনটি।

KGF Chapter 2 Release Date

সম্প্রতি ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’এর পরিচালক করণ জোহর (Karan Johar) ‘কেজিএফ চ্যাপ্টার ২’এর সাফল্য প্রসঙ্গে বক্তব্য রাখার সময় এক বিস্ফোরক মন্তব্য করেন। ধর্মা প্রোডাকশন হাউসের কর্ণধারের মতে, ‘যখন আমি কেজিএফ’এর রিভিউ পড়ি, আমার মনে হয় আমরা যদি এমন ছবি বানাতাম তাহলে আমাদের সমালোচনা করে ভরিয়ে দেওয়া হতো। কিন্তু এখন দেখো, প্রত্যেকে বলছেন, ‘উফ এটি একটি উৎসব, একটি পার্টি’ এবং সত্যিই এটি ছিল। আমার খুব ভালোলেগেছে ছবিটি। সম্পূর্ণ হৃদয় দিয়ে ভালোলেগেছে। কিন্তু আমার মনে হয়, যদি আমরা এটা বানাতাম তাহলে?’

করণের মতে, দক্ষিণী ইন্ডাস্ট্রির পরিচালকেরা ছবি বানানোর ক্ষেত্রে যতটা স্বাধীনতা পান, বলিউডের পরিচালকেরা পান না। এই বিষয়টি শীঘ্রই বন্ধ হওয়া উচিত বলে মত তাঁর।

Karan Johar

কাজের দিক থেকে বলা হলে, ‘কভি খুশি কভি গম’ খ্যাত পরিচালক প্রায় ৬ বছর পর ফের পরিচালকের আসনে বসেছেন। এই মুহূর্তে ‘রকি অউর রানী কি প্রেম কাহানি’র পরিচালনা করছেন তিনি। ছবির মুখ্য চরিত্রে রয়েছেন রণবীর সিং এবং আলিয়া ভাট। ২০২৩ সালের ১০ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলা এই ছবিতে রণবীর-আলিয়ার পাশাপাশি ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজমির মতো বর্ষীয়ান অভিনেতা-অভিনেত্রীদেরও দেখা যাবে।

Related Articles

Back to top button