গসিপবিনোদনসিনেমা

আইকনিক ছবি ‘কভি খুশি কভি গম’, একদিনেই শাহরুখ-কাজল সহ বাকিদের রাজি করিয়েছিলেন করণ জোহর!

আজ থেকে ১৯ বছর আগে মুক্তি পেয়েছিল করণ জোহর (Karan Johar) পরিচালিত একাধিক সুপারস্টারের সম্মিলিত বিগ বাজেটের ছবি ‘কভি খুশি কভি গম’ (Kabhi Khushi Kabhi Gam)। ব্লকবাস্টার এই ছবিতে করণ জোহরের হাত ধরেই ভারতীয় সিনেমার ইতিহাসে প্রথমবার এক ফ্রেমে ধরা পড়েছিলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, কাজল, করিনা কাপুর এবং হৃত্বিক রোশন-এর মতো তিন প্রজন্মের তাবড় বলিউড তারকারা। পরিচালক হিসাবে করণ জোহরের কেরিয়ারের কেথ্রিজি অন্যতম মাইলফলক।

বলিউডের জনপ্রিয় পরিচালকদের মধ্যে করণ জোহর হলেন অন্যতম। তাই প্রথম সারির পরিচালকদের মধ্যে ইন্ডাস্ট্রির তাবড় অভিনেতা, অভিনেত্রীরা নিজেদের গুডবুকে রাখেন করণের নাম। তবে কেরিয়ারের শুরুর দিকে তিনি যখন ‘কভি খুশি কভি গম’ এর মতো এত বিগ বাজেটের ছবির তেরি করার কথা ভেবেছিলেন তখন পরিচালক হিসেবে করণ জোহরের ঝুলিতে ছিল মাত্র একটি ছবি বানানোর অভিজ্ঞতা।

Karan Johar

তা সত্ত্বেও সেসময় অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, কাজল, হৃত্বিক রোশন এবং করিনা কাপুর -এর মতো সেলিব্রেটি তারকাদের নিজের এই ছবিতে কাজ করার ব্যাপারে রাজি করিয়েছিলেন তিনি। তাও মাত্র ২৪ ঘন্টার মধ্যেই । সম্প্রতি ইন্ডিয়ান আইডল সিজন ১২-এর মঞ্চে অতিথি হিসাবে গিয়েছিলেন কারণ। সেখানেই নানা কথায় ‘কভি খুশি কভি গম’ তৈরির ব্যাপারে অজানা তথ্য জানান করণ।

Karan Johar making story of Kabhi Khushi Kabhi Gam

তিনি বলেন এই ছবিতে অভিনয় করার জন্য সকলকে রাজি করাতে করণ প্রথমেই গিয়েছিলেন ইন্ডাস্ট্রির বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনের বাড়িতে। পুরো স্ক্রিপ্ট পড়ে শোনানো মাত্রই ওই চরিত্রে অভিনয়ের জন্য রাজি হয়ে যান বিগ বি। তবে অমিতাভ বচ্চনকে রাজি করিয়ে বেরিয়ে আসার পর করণের হঠাৎ মনে হয় জয়া বচ্চনকেই এই সিনেমায় তাঁর স্ত্রীর রোল অফার করবেন। তাই গাড়িতে বসেই জয়া আন্টিকে ফোন করে সিনেমায় অভিনয় করার প্রস্তাব দেন করণ। না করেননি বর্ষীয়ান অভিনেত্রীও।

Shahrukh Kajol In Kabhi Khushi Kabhi Gam

এরপর শাহরুখ সোজা চলে যান বন্ধু শাহরুখের বাড়িতে। তবে স্ক্রিপ্ট না শুনেই রাজি হয়ে শাহরুখ জানিয়েছিলেন, তিনি নিজের বন্ধুর জন্য এটুকু করতেই পারেন। তবে সিনেমায় কাজলকে অভিনয় করাতে গিয়ে প্রথমে বেগ পেতে হয়েছিল করেছে। সেসময় অজয় দেবগনের সাথে সবে বিয়ে হওয়ায় নতুন সংসার সামলাতে ব্যস্ত ছিলেন কাজল। কিন্তু করণ তো নাছোড়বান্দা। জোর করে স্ক্রিপ্ট পড়ে শোনান তিনি। আর তা শোনার পর কেঁদে ফেলেছিলেন কাজল। বলেছিলেন যাই হয়ে এই সিনেমা তিনি করবেনই। এরপর সেই দিনেই প্রথমে হৃতিক রোশন এবং করিনা কাপুরের বাড়ি গিয়ে তাঁদেরও রাজি করিয়েছিলেন করণ।

Related Articles

Back to top button