গসিপবিনোদন

সাফল্য দেখে গা জ্বলে অনেকের, Brahmastra ফ্লপ হলে খুশি হত ওঁরা! নাম না করেই ক্ষোভ প্রকাশ করণের

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে গত ৯ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmastra)। ছবি হিসেবে সেটি কেমন হয়েছে তা নিয়ে দর্শকদের তরফ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। তবে যদি বক্স অফিস কালেকশনের দিক থেকে বলা হয়, তাহলে বয়কটের সিজনেও সুপারহিট এই সিনেমা।

রণবীর কাপুর, আলিয়া ভাট অভিনীত এই সিনেমা বক্স অফিসে মোট ৪২৫ কোটি টাকার ব্যবসা করেছে। একদিকে যেখানে একাধিক হিন্দি সিনেমা রিলিজের পরই মুখ থুবড়ে পড়ছিল, সেখানে বক্স অফিসে ঝড় তুলেছিল ‘ব্রহ্মাস্ত্র’। তবে অয়ন পরিচালিত এই সিনেমা ভালো ব্যবসা করলেও, ইন্ডাস্ট্রির অনেকে কিন্তু খুশি নন।

Ranbir Alia in Brahmastra

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই দাবি করেছেন ‘ব্রহ্মাস্ত্র’র প্রযোজক করণ জোহর (Karan Johar)। ধর্মা প্রোডাকশন হাউসের কর্ণধার বলেন, ‘একটি সিনেমা দেখার পর নিজের মতামত প্রকাশ করা যায়/ আমার এই বিষয়ে কোনও আপত্তিও নেই। বহু মানুষ আছেন যারা বহু বছর ধরে কাজ করছেন। তাঁরা সমালোচনা করতেই পারেন। কিন্তু তাঁদের নেতিবাচক হওয়াটা কিন্তু একেবারেই ভালো নয়’।

করণের মতে, বলিউডের বেশ কিছু মানুষ ‘ব্রহ্মাস্ত্র’র ব্যর্থতা দেখার জন্য একেবারে মুখিয়ে ছিলেন। তাঁর কথায়, ‘ভালো কাজের জন্য সত্যিই সমালোচনার প্রয়োজন হয়। তবে কিছু কিছু মানুষ আছেন যারা এই সমালোচনাকেই নেতিবাচকতার দিকে নিয়ে গিয়েছেন। আমরা সবাই একই ইন্ডাস্ট্রির অংশ। তা  সত্ত্বেও অনেকেই কোনও সিনেমা ব্যর্থ হলে অনেকে খুব আনন্দ পান’।

Karan Johar in Koffee With Karan

‘ব্রহ্মাস্ত্র’র কথা ঘোষিত হয়েছিল প্রায় ৭-৮ বছর আগে। এরপর কোভিডের কারণে এই বিগ বাজেট সিনেমার রিলিজ অনেকবার পিছিয়ে যায়। তা নিজেও নাকি বলিউডের অন্দরে ‘হাসাহাসি’ করেছেন অনেকে। করণের মতে, অনেকে নাকি এও ভেবেছিলেন যে শেষ পর্যন্ত এই সিনেমা রিলিজ করবেই না।

তবে নিন্দুকদের মুখে ঝামা ঘষে গত ৯ সেপ্টেম্বর রিলিজ করেছে ‘ব্রহ্মাস্ত্র’ এবং শুধু তাই নয়, বক্স অফিসে দারুণ ব্যবসাও করেছেন ছবিটি। আগেই জানা গিয়েছিল, ‘ব্রহ্মাস্ত্র’ একটি ট্রিলজি হতে চলেছে। প্রথম ছবি রিলিজের পর এবার নির্মাতারা ‘ব্রহ্মাস্ত্র পার্ট ২: দেব’এর কাজ শুরু করে দিয়েছেন।

Related Articles

Back to top button