বিনোদনসিনেমা

লর্ডসের মাঠে বিশ্বকাপ জিতব, কখনো কল্পনাও করিনি! ‘৮৩’-এর প্রোমোশনে মুখ খুললেন কপিল দেব

চলতি বছরের সবচেয়ে আলোচিত সিনেমা হল কপিল দেবের তিরাশির বিশ্বকাপ জয়ের ওপর নির্মিত সিনেমা ৮৩।কবীর খান পরিচালিত এই সিনেমায় কপিল দেবের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা রণবীর সিং। আর তার বিপরীতে দেখা যাবে অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। আসলে এই সিনেমাটি এমন একটি বিষয়কে কেন্দ্র করে তৈরি হয়েছে যার সাথে জড়িয়ে আছে প্রত্যেক ভারতবাসীর ইমোশন।

তাই আবেগের আর এক নাম ৮৩,একথা একবাক্যে স্বীকার করবেন যে কেউ। সম্প্রতি এই ছবির প্রমোশন হয়ে গেল মুম্বইয়ে। সেখানে বসেছিল একেবারে চাঁদের হাট। ছবির কল-কুশলীদের সঙ্গে উপস্থিত ছিলেন তিরাশির বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক স্বয়ং কপিল দেব সহ আরও ৩ প্রধান সদস্য । তাদের মধ্যে অন্যতম সৈয়দ কিরমানি (said kirmani), সন্দীপ পাটিল (sandip patil) ও বলবিন্দর সিংহ সান্ধু।


প্রমোশনে এসে চা খেয়ে, দেদার আড্ডা দিতে দেখা যায় সকলকে। আবার অনুরাগীদের আবদার মিটিয়ে ব্যাটে অটোগ্রাফ দিতেও দেখা যায় তাদের। উপস্থিত ছিলেন রণবীর সিংও (Ranbir Singh)। এদিন প্রমোশনে গিয়ে প্রথমবার সিনেমা নিয়ে মুখ খোলেন খোদ কপিল দেব। কথায় কথায় উঠে পুরনো দিনের স্মৃতি।

পুরনো সেই স্মৃতি হাতড়ে এদিন কপিল দেব বলেন ‘ভারতের জন্য খেলা একটা স্বপ্ন ছিল, তার থেকেও বড় স্বপ্ন ছিল অধিনায়ক হয়ে খেলা। লর্ডসের ব্যালকনিতে দাঁড়িয়ে কাপ জেতা, এটা কখনও কল্পনাও করিনি, কখনও ভাবিওনি।’ আসলে ৮৩ ইংল্যান্ড বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হতে পারে, এমন চিন্তাভাবনা তখন কেউ কল্পনাও করতে পারেনি৷ আর সেই সময়েই প্রথমবার ভারতের হয়ে বিশ্বকাপ জিতে চমক দিয়েছিলেন কপিল দেব।

উল্লেখ্য এই সিনেমায় কপিল দেবের স্ত্রীর ভূমিকায় ইতিমধ্যেই নজর কেড়েছেন দীপিকা পাড়ুকোন। আর ‘৮৩’ ছবির ট্রেলারে স্ত্রীর চরিত্রে দীপিকা পাড়ুকোনকে দেখে প্রতিক্রিয়া দিতে গিয়ে কপিল দেব বলছেন, ‘আমি সত্যিই জানি না ‘৮৩’ ছবিতে আমার স্ত্রীর ভূমিকা কতটা। তাই পরিবারের সদস্যদেরও জানা নেই ছবিতে কীভাবে দেখা যাবে আমার স্ত্রীকে।’

 

 

View this post on Instagram

 

A post shared by 83 (@83thefilm)

Related Articles

Back to top button