বিনোদনসিনেমা

স্বল্প বাজেটেই বিশ্বসেরা! মুক্তির ২ মাসেই KFGকে পেছনে ফেলে ঐতিহাসিক রেকর্ড তৈরী করল কানতারা

ভালো ছবি বক্স অফিসে ঠিক ভালো ব্যবসা করবেই। এর অন্যথা যে কিছু হয় না, তা আর নতুন করে বলার অপেক্ষা রাখে না। সম্প্রতি যেমন আরও একবার একথা প্রমাণ করে দিল ঋষভ শেট্টির (Rishab Shetty) ‘কানতারা’ (Kantara)। ছবিটি রিলিজ করেছে দেখতে দেখতে প্রায় ২ মাস হতে চলল, এখনও বক্স অফিসে কামাল করেই চলেছে।

গত মঙ্গলবার সারা বিশ্বে ৪০০ কোটি টাকার আয়ের গণ্ডি স্পর্শ করেছিল ‘কানতারা’। সেই সঙ্গেই গড়েছিল দ্বিতীয় কন্নড় ছবি হিসেবে এই ল্যান্ডমার্ক স্পর্শ করার রেকর্ড। তবে শুধুমাত্র এই একটি রেকর্ড গড়েই নয়, এবার ব্লকবাস্টার ‘কেজিএফ ২’কে (KGF 2) পিছনে ফেলে নতুন নজর স্পর্শ করল ঋষভের ছবি।

Kantara KGF 2

মাত্র ১৫ কোটির বাজেটে এই ‘মাস্টারপিস’ তৈরি করেছিলেন ঋষভ। সসেই সঙ্গেই মুখ্য চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। আর বলাই বাহুল্য, পরিচালক এবং অভিনেতা- দুই ভূমিকাতেই বাজিমাত করেছেন ঋষভ। স্বল্প বাজেটে তৈরি এই ছবি যে ১০০ কোটির গণ্ডিও পেরোবে তা কেউ আশা করেনি। কিন্তু সারা বিশ্বে ৪০০ কোটি টাকার ব্যবসা করে ‘কানতারা’ প্রমাণ করে দিল বেশি টাকা খরচ করে নয়, বরং ভালো কনটেন্ট থাকলেই দর্শকদের মন জয় করা সম্ভব।

জানিয়ে রাখি, ঋষভ শেট্টির ছবি গত রবিবার কর্ণাটকে ১৫৫ কোটি টাকা আয়ের গণ্ডি স্পর্শ করেছিল। মঙ্গলবারের মধ্যেই সেই অঙ্কটা গিয়ে দাঁড়ায় ১৬০ কোটি টাকায়। সেই সঙ্গেই কর্ণাটকে সবচেয়ে বেশি ব্যবসা করা কন্নড় ছবির তালিকায় শীর্ষে উঠে এসেছে ‘কানতারা’। পিছনে ফেলে দিয়েছে কন্নড় সুপারস্টার যশ অভিনীত ব্লকবাস্টার ‘কেজিএফ ২’কে।

Take a look at the Kantara’s impressive box office collection

অবশ্য শুধুমাত্র ‘কানতারা’র কন্নড় ভার্সনই নয়, বাকি ভার্সনগুলিও বক্স অফিসে ভালো ব্যবসা করছে। কন্নড় ভাষায় রিলিজের দু’সপ্তাহ পর বাকি ভাষায় ছবিটি রিলিজ করেছিল। কিন্তু ইতিমধ্যেই ঋষভের ছবির হিন্দি এবং তেলেগু ভার্সন যথাক্রমে ৮২ কোটি টাকা এবং ৪২ কোটি টাকা কামিয়ে ফেলেছে।

প্রসঙ্গত, রিলিজের পর ব্যবসার শুরুটা ধীর গতিতে করলেও ইতিমধ্যেই ‘কানতারা’ চলতি বছরের সবচেয়ে সফল ছবির তালিকায় নিজের নাম তুলে ফেলেছে। ঋষভের ছবি এই লিস্টে এখন ষষ্ট স্থানে রয়েছে। তবে এইভাবেই যদি বক্স অফিসে ‘কানতারা’র রাজত্ব চলতে থাকে তাহলে খুব শীঘ্রই পঞ্চম স্থানাধিকারী ‘বিক্রম’ (৪১৪ কোটি টাকা) এবং চতুর্থ স্থানাধিকারী ‘ব্রহ্মাস্ত্র’কে (৪৩১ কোটি টাকা) টপকে যাবে এই ছবি।

Related Articles

Back to top button