গসিপবিনোদনসিনেমা

বলিউডে যৌন হেনস্থা সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে, ‘লক আপ’ থেকে বিস্ফোরক কঙ্গনা

বলিউডের (Bollywood) সর্বদা চর্চিত অভিনেত্রীদের মধ্যে অন্যতম কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’ বলা হয় অভিনেত্রীকে। নিজের চাঁচা ছোলা মন্তব্যের জন্য প্রায় সর্বদাই শিরোনামে থাকেন অভিনেত্রী। বলিউড ইন্ডাস্ট্রির অন্দরকার নোংরামো নিয়ে একাধিকবার মুখ খুলেছেন তিনি। এবার  আবারও বলিউডের নোংরা দিকের মুখোশ খুলে দিতে সরব হলেন কঙ্গনা।

বর্তমানে ‘লক আপ’ (Lock Up) নামের একটি রিয়্যালিটি শোতে সঞ্চালিকার ভূমিকায় রয়েছে কঙ্গনা। সেখানে প্রতিযোগীদের জীবনের অজানা কথা একে একে প্রকাশ্যে এসেছে। এবার সেখানেই বলিউডের নোংরা সত্যিটা সবার সামনে তুলে ধরলেন কঙ্গনা। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করার অভিজ্ঞতা নিয়ে কঙ্গনা জানান, বলিউড ইন্ডাস্ট্রি থেকে ফ্যাশন ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্থা (Sexual Harrasment in Bollywood) যেন খুব সাধারণ একটা বিষয় হয়ে দাঁড়িয়েছে।

Kangana Ranaut Angry

‘লক আপ’ এর মঞ্চ থেকে কঙ্গনা বলেন, যে যতই গলা ফাটাক না কেন এই চরম সত্যি তা কেউ অস্বীকার করতে পারবে না। যে বলিউডের অন্দরে যৌন হেনস্থা খুব সাধারণ একটা ব্যাপার হয়ে গিয়েছে। অনেকেই অনেক স্বপ্ন আর আশা নিয়ে বলিউডে কেরিয়ার তৈরির জন্য আসে। কিন্তু ইন্ডাস্ট্রির এই কালো সত্যিটা তাদের স্বপ্নকে চিরজীবনের মত শেষ করে দেয়।

যদিও বলিউড নিয়ে এই প্রথম এমন মন্তব্য করেননি কঙ্গনা। অতীতেও বহুবার নেপোটিজম থেকে যৌন হেনস্থা নিয়ে সরব হয়েছিলেন তিনি। বিশেষ করে পরিচালক করণ জোহরকে বহুবার স্বজনপোষণের জন্য দায়ী করেছেন অভিনেত্রী। এমনকি ‘ বলিউডে মিটু’ নিয়েও সরব হয়েছিলেন তিনি। যার জেরে নাকি ইন্ডাস্ট্রি একপ্রকার বয়কট করেছিলে তাঁকে।

প্রসঙ্গত, কঙ্গনা রানাউতের ‘লক আপ’ রিয়্যালিটি শোটি শুরুর আগেই বিতর্কের শিকার হয়েছিল। তবে বিতর্ক পেরিয়ে শুরু হয়েছে শো। আর শোতে প্রতিযোগীদের জীবনের অনেক অজানা সিক্রেট সামনে আসছে একে একে। যেমন সম্প্রতি সামনে এসেছে সাইশা শিন্ডেকে ইন্ডাস্ট্রির এক বিখ্যাত ডিজাইনার হোটেলে ডেকে সঙ্গমে লিপ্ত হয়েছিলেন। যদিও ঠিক কার কথা বলছেন সেটা স্পষ্ট করে জানাননি। এই সত্যি সামনে আসার পরেই বলিউডের  নোংরামো নিয়ে আবারও সরব হন কঙ্গনা।

Related Articles

Back to top button