বিদ্যা বালনের মত যোগ্যতা নেই! ‘দ্য ডার্টি পিকচার’ এর প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছিলেন কঙ্গনা


বলিউডের অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। বিতর্কেই থাকতে ভালোবাসেন অভিনেত্রী। বলতে গেলে সর্বদাই কোনো না কোনো বিতর্কে রয়েছেন কঙ্গনা। দেশের রাজিনীতি থেকে  শুরু করে বলিউডে সেলেব্রিটি হোক বা ক্রিকেটার বা যেকোনো  বিষয়ে নিজের মন্তব্য সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করে থাকেন অভিনেত্রী। এরপরই শুরু হয়ে যায় বিতর্ক, বলতে গেলে কঙ্গনার এক একটি টুইট যেন এক একটি বিতর্কের কারণ।

অবশ্য অভিনেত্রীকে নিয়ে বিতর্কের শেষ না থাকলেও অভিনয়ের দিক থেকে কিন্তু বিতর্ক নেই। অভিনেত্রী নিজের অভিনয়ের দিক থেকে কিন্তু বেশ জনপ্রিয়। বিভিন্ন ছবিতে নিজের অভিনয় ক্ষমতার দারুন প্রদর্শন করেছেন অভিনেত্রী। ফ্যাশন, তন্নু ওয়েডস মন্নু, মণি কর্ণিকা এর মত একাধিক ছবিতে দারুন অভিনয় করেছেন কঙ্গনা রানাউত। আর তার অভিনয়ও বেশ প্রশংসিত হয়েছিল দর্শকদের দ্বারা।

Kangna Ranaut

তবে সম্প্রতি অভিনেত্রী ফের চর্চায় উঠে এসেছেন। যার নেপথ্যে রয়েছে এক সাক্ষাৎকারে করা কিছু মন্তব্য। কঙ্গনা এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে জানিয়েছেন যে ‘দ্য ডার্টি পিকচার (The Dirty Picture)’ ছবিটি প্রথমে বিদ্যা বালানের (Vidya Balan) কাছে নয় বরং তার কাছে এসেছিল। তিনি চাইলেই এই ছবিটি করতে পারতেন। কিন্তু ছবিটি তিনি ছেড়ে দিয়েছিলেন।

এরপর অভিনেত্রী যেন ছবিটি রিজেক্ট করেছিলেন তার কারণও জানিয়েছিলেন। তিনি বলেন, ছবির গল্প শুনেই বুঝতে পেরেছিলাম যে ছবিটির মধ্যে দারুন কিছু ব্যাপারটা নেই’। এরপর ছবিতে মূল নায়িকার চরিত্রে দেখা গিয়েছিল বিদ্যা বালানকে। যদিও বিদ্যার অভিনয়ের প্রশংসা করেছিলেন কঙ্গনা।

বিদ্যা বালান Vidya Balan The Dirty Picture

কঙ্গনা বলেন, ‘বিদ্যা বালান  যেভাবে অভিনয়ই করেছেন সেই ধরণের অভিনয় হয়তো কঙ্গনা করতে পারতেন না’। বিদ্যা বালান ছবিতে দুর্দান্ত অভিনয় করেছিলেন। প্রসঙ্গত, দ্য ডার্টি পিকচার ছবিটি কিন্তু বিদ্যা বালানের জন্য একটি মাইলস্টোন হিসাবে কাজ করেছিল। ছবিটি সুপারহিট হয়েছিল ও এরপর বিদ্যা বালান ব্যাপক জনপ্রিয় হয়ে পড়েন বলিউডে।