খবরবিনোদন

কঙ্গনার মুকুটে নয়া পালক! ‘মণিকর্নিকা’ ও ‘পঙ্গা’র জন্য জাতীয় পুরস্কার ক্যুইনের ঝুলিতে

বিতর্কের রানী তিনি। তার মুখ থেকে কোনো কথাই মাটিতে পড়েনা। ঠোঁটকাটা স্বভাবের জন্য বহুবারই আক্রমণের মুখে পড়েছেন বলিউড (Bollywood) ক্যুইন কঙ্গনা রানাউত ( Kangna Ranaut)। কিন্তু অভিনেত্রী হিসেবে তাঁর পায়ের তলার মাটি যেন দিনকে দিন শক্ত হচ্ছে। আজ অভিনেত্রীর মুকুটে জুড়ল আরও এক দামী পালক।

চতুর্থ বারের জন্য জাতীয় পুরস্কার পেলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। দিল্লির বিজ্ঞানভবনে ৬৭তম ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ডসের অনুষ্ঠানে “মণিকর্নিকা” ও “পঙ্গা” ছবিতে অভিনয়ের জন্য তাঁর হাতে জাতীয় পুরস্কার তুলে দেন উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। এর আগে ‘ফ্যাশন’, ‘তনু ওয়েডস মনু রিটার্ন’ ও ‘কুইন’ এর জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন কঙ্গনা।

kangna national award

এই সম্মান পাওয়ার পর কঙ্গনা নিজের ইন্সটা হ্যান্ডেলে বাবা মায়ের প্রতি তাঁর শ্রদ্ধা জ্ঞাপন করে ছবি শেয়ার করেন। ‘মণিকর্ণিকা: কুইন অব ঝাঁসি’ ছবিতে ঝাঁস্যার রানীর চরিত্রেই অভিনয় করেছিলেন কঙ্গনা৷ অভিনেত্রীর মতে দেশের গর্ব ঝাঁসির রানী, আর সেই চরিত্র ফুটিয়ে তুলতে দিন রাত এক করে খেটেছিলেন তিনি। এই ছবির বিশেষ প্রদর্শনে হাজির ছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, কঙ্গনা রানাওয়াত, লালকৃষ্ণ আডবানী, লেখক প্রসূন যোশী সহ বহু বিশিষ্ট ব্যক্তি।

kangna national award

যদিও এই ছবি নিয়ে দানা বেধেছিল নানান বিতর্ক। হঠাৎই এই ছবির থেকে সরে দাঁড়িয়েছিলেন পরিচালক কৃষ। ছবিতে অভিনয় করার কথা ছিল অভিনেতা সোনু সুদেরও। শুটিং-ও শুরু হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত এই থেকে কেন সরতে হল অভিনেতাকে? সোনু জানান, প্রথমে ‘মণিকর্ণিকা’ ছবির পরিচালক ছিলেন সোনুর বন্ধু কৃষ৷ কিন্তু রাতারাতি কৃষকে পরিচালকের দায়িত্ব থেকে বাদ দিয়ে ছবি পরিচালনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন খোদ কঙ্গনা। কঙ্গনার মতোই তার ছবি ‘মণিকর্ণিকা’ নিয়েও শুরু হয় তুমুল বিতর্ক। এই প্রসঙ্গে সোনু বলেন,” কঙ্গনা বহু বছর ধরে আমার বন্ধু। আমি ওর ভাবাবেগকে আঘাত করতে চাই না। কিন্তু ছবিটির অনেক অংশ আমাদের শুটিং করা হয়ে গিয়েছিল। আমি পরিচালককে জিজ্ঞাসা করেছিলাম আবার নতুন করে শুটিং করতে হবে কিনা। কৃষ তখন বলেছিলেন তাঁকে মেল করে জানানো হয়েছে যে তিনি এই ছবির সঙ্গে আর কোনো ভাবে যুক্ত নন।” এরপর সোনুও এই ছবি থেকে সরে যান।

kangna national award

যদিও অনেকের মতেই কঙ্গনা রানাউত বিজেপি বা মোদির পৃষ্ঠপোষকতা করেই এই পুরস্কার বাগিয়েছেন। তিনি কঙ্গনার পরনে ছিল একটি ঐতিহ্যবাহী সিল্কের শাড়ি। এমনকি পুরস্কার পাওয়ার জন্য মঞ্চে যাওয়ার আগে তিনি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তার লুকের বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন অভিনেত্রী ।

Related Articles

Back to top button