বিনোদনসিনেমা

‘দ্য কাশ্মীর ফাইলস’-এর ভূয়সী প্রশংসা কঙ্গনার! বদলে দারুণ উপহার দিলেন পরিচালক বিবেক

মুক্তির আগে থেকেই পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রীর (Vivek Ranjan Agnihotri) ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) নিয়ে শুরু হয়েছে বিতর্ক,যা এখনও অব্যাহত। কাশ্মিরী পন্ডিতদের জীবনের ওপর তৈরি এই ছবি ঘিরে শুরু থেকেই পাওয়া যাচ্ছে মিশ্র প্রতিক্রিয়া । যার ফলে কার্যত দুটি দলে বিভক্ত হয়ে পড়েছেন গোটা দেশের সিনেমা প্রেমী দর্শকরা।

আমজনতা থেকে সেলিব্রেটি দেশের একটা বড় অংশই ‘ দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রশংসায় পঞ্চমুখ। ইতিমধ্যেই এই প্রসঙ্গে মন্তব্য করে শিরোনামে এসেছেন বলিউডের একাধিক তাবড় অভিনেতা,অভিনেত্রী।তালিকায় রয়েছেন কন্ট্রোভার্সি ক্যুইন কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) । একদিকে অনেকে যখন এই ছবিকে ধর্মবিদ্বেষী, উস্কানিমূলক সিনেমা বলে মন্তব্য করছেন, তখন স্বভাবসিদ্ধ ভঙ্গীতেই ‘দ্য  কাশ্মীর ফাইলস’ ছবির ভূয়সী প্রশংসা করেছেন কঙ্গনা।


অন্য সবার থেকে কয়েক ধাপ এগিয়ে বলিউডের এই চর্চিত অভিনেত্রী কঙ্গনা রানাউত । এই ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় নিজের উচ্ছাস প্রকাশ করতে কখনও কখনও ছবির বক্স অফিস রিপোর্ট প্রকাশ করে সঞ্জয়লীলা বনশালি, করণ জোহরকে এক হাত নিয়েছেন, আবার বলিউডের প্রথম সারির অভিনেতাদের কটাক্ষও করেছেন অভিনেত্রী।

সম্প্রতি সরকারী দেহরক্ষীদের নিয়ে এই সিনেমাটি দেখতে বেরিয়েছিলেন কঙ্গনা। সিনেমা দেখে বেরিয়ে অভিনেত্রী বলেছিলেন, “দারুণ ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ অস্কারে যাওয়ার মতো ছবি। বলিউড মাফিয়াদের গুলামি করতেই ব্যস্ত থাকে। জঘন্য জঘন্য ছবি তৈরি করে। একে অপরের প্রশংসা করে। ‘দ্য কাশ্মীর ফাইলস’ সবাইকে এক্সপোজ় করে দিয়েছে। প্রত্যেক ভারতীয়র ছবিটি দেখা উচিত। ইতিহাসের কালো সত্যিকে তুলে ধরেছে এই ছবি। আমার মনে হয় ছবিটিকে ট্যাক্স ফ্রি করা উচিত।”

তবে এরইমধ্যে এবার নতুন খবর পাওয়া যাচ্ছে, ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রীর পরবর্তী ছবিতে অভিনয় করতে চলেছেন বলি অভিনেত্রী কঙ্গনা রানাউত। শোনা যাচ্ছে, পরিচালকের সঙ্গে নাকি বহুবার এই ছবি নিয়ে বৈঠকও করেছেন কঙ্গনা। এছাড়া এও, শোনা যাচ্ছে, বিবেকের এই ছবির প্রযোজনার দায়িত্বেও নাকি থাকছেন কঙ্গনা রানাউত নিজেই।

Related Articles

Back to top button