খবরবিনোদনসিনেমা

টাকা দিয়ে সিনেমা হিট করাচ্ছে! ‘বনবাস’ কাটিয়ে টুইটারে ফিরতেই ‘পাঠান’ নিয়ে বিস্ফোরক কঙ্গনা

দীর্ঘ ৪ বছরের অপেক্ষা শেষে ২৫ জানুয়ারি সারা দেশ জুড়ে মুক্তি পেল শাহরুখ খান (Shah Rukh Khan) অভিনীত ‘পাঠান’ (Pathaan)। রিলিজের আগে ছবিটি নিয়ে যত বিতর্ক চলছিল, রিলিজের পর তা একেবারে উধাও! অগ্রিম বুকিংয়ের নিরিখে রেকর্ড গড়ার পর রিলিজের দিন বক্স অফিসে উঠেছে ‘পাঠান ঝড়’। একদিকে সিনেপ্রেমী মানুষরা যখন ‘পাঠান’ জ্বরে কাবু, ঠিক সেই সময় নাম না করেই ছবিটি নিয়ে বেফাঁস মন্তব্য করলেন জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut)।

বলিউডের ‘ক্যুইন’ হিসেবে খ্যাত কঙ্গনা এমন একজন ব্যক্তিত্ব যিনি নিজের মনের কথা প্রকাশ্যে বলতে একেবারেই ভয় পান না। এবারেও সেই বিষয়ের অন্যথা হয়নি। শাহরুখ খানের ‘পাঠান’এর নাম না নিয়েই ছবিটি খোঁচা মারলেন তিনি। বুধবার সকালে একটি টুইট করে ফিল্ম ইন্ডাস্ট্রি (Film industry) নিয়ে বিস্ফোরক টুইট করেন ‘মণিকর্ণিকা’ অভিনেত্রী।

Kangana Ranaut on Pathaan

‘পাঠান’ রিলিজের দিন অর্থাৎ আজ কঙ্গনা টুইটারে লেখেন, ‘ফিল্ম ইন্ডাস্ট্রি খুব নোংরা এবং অপরিশোধিত। এখানে কোনও প্রোজেক্টকে সফল করানোর একমাত্র হাতিয়ার হল টাকা। এই ধরণের বিষয়গুলিই ফিল্ম ইন্ডাস্ট্রির নিম্ন রুচি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়’।

এখানেই থামেননি কঙ্গনা। বি টাউনের ‘ক্যুইন’এর সংযোজন, ‘শিল্পীরা যদি দেশের শিল্প এবং সংস্কৃতিকে কলুষিত করেন তাহলে সেটিও বিচক্ষণতার সঙ্গেই করতে হয়। নির্লজ্জভাবে করতে নেই… টাকার বিনিময়ে নয়, বরং একটি সংগঠন হিসেবে সিনেমাকে উদযাপন করা উচিত’।

Kangana Ranaut on Pathaan

বেশ অনেকটা সময় ধরেই কঙ্গনার টুইটার অ্যাকাউন্টটিকে ব্যান করে দেওয়া হয়েছিল। কিন্তু ২৪ তারিখ ফেরার পরেই ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিশানা করেন অভিনেত্রী। এর আগেও একাধিক বিতর্কিত বিষয়ে নিজের মন্তব্য রেখেছিলেন কঙ্গনা। এবার নাম না করেই শাহরুখের ‘পাঠান’কে বিঁধলেন তিনি।

তবে কঙ্গনা পরোক্ষভাবে ‘পাঠান’কে একহাত নিলেও, বক্স অফিসে কিন্তু ঝড় তুলেছে শাহরুখের সিনেমা। সপ্তাহান্ত না হলেও, বুধবার ‘পাঠান’ দেখতে সিনেমাহলে উপচে পড়েছিল দর্শকদের ভিড়। শুধুমাত্র শাহরুখ অনুরাগীরাই নন, এই ছবি দেখতে হল ভরিয়েছেন সিনেপ্রেমী মানুষরা। আগামীকাল আবার প্রজাতন্ত্র দিবস হিসেবে সারা দেশ জুড়ে রয়েছে ছুটির আমেজ। সেদিন দর্শকদের মধ্যে উন্মাদনা যে আরও বেশি করে পরিলক্ষিত হবে তা বেশ বোঝাই যাচ্ছে।

Related Articles

Back to top button