খবরবিনোদনসিনেমা

বন্ধ হবে নিন্দুকদের মুখ! ‘আদর্শ নাগরিক’ হয়ে পদ্মশ্ৰী পুরস্কার পেয়ে মন্তব্য কঙ্গনা রানাউতের

বলিউডের অভিনেত্রী কঙ্গনা রানাউত (Kangana Ranaut) সর্বদাই কোনো না কোনো কারণে শিরোনামে থাকেন। সম্প্রতি পদ্মশ্রী সম্মানে (Padmashree Award)  ভূষিত হলেন অভিনেত্রী। গতকাল অর্থাৎ সোমবার রাষ্ট্রপতি ভবনে পদ্মশ্রী পুরস্কার প্রাপকদের এই সম্মানে ভূষিত করা হয়। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ramnath Kobind) নিজে এই সন্মান তুলে দেন কঙ্গনা রানাউটকে। দেশের সর্বোচ্চ সন্মান পেয়ে আপ্লুত অভিনেত্রী।

পদ্মশ্রী পেয়ে ইস্টাগ্রামে একটি ভিডিও বার্তা শেয়ার করেছেন কঙ্গনা। যেখানে অভিনেত্রী বলেছেন, ‘শিল্পী তথা অভিনেত্রী হিসাবে এর আগেও অনেক বার পুরস্কৃত হয়েছি। তবে জীবনে এই প্রথমবার দেশের ‘আদর্শ নাগরিক’ হিসাবে পদ্মশ্রী সম্মানে সম্মানিত হলাম’। এরপর নিজের জীবন ও কেরিয়ার সম্পর্কে বেশ কিছু কথা শেয়ার করেছেন কঙ্গনা।

তিনি বলেন, ‘খুব ছোট বয়সেই কেরিয়ার শুরু করেছিলাম। শুরুতেই সাফল্য মেলেনি, সফলতা মিলেছিল প্রায় ৮-১০ বছর কাজের পর। তবে সফলতা পেয়ে সেটা নিয়ে আনন্দ করিনি। ফেয়ারনেস ক্রিমের বিজ্ঞাপন ছেড়েছি, অনেক আইটেম গান প্রত্যাখ্যান করেছি। অনেক বড় বড় নায়ক, পরিচালকদের ছবি রিজেক্ট করেছি। এরপর দেশপ্রেম থেকে জেহাদি ও খালিস্থানি শক্তির বিরুদ্ধেও গলা তুলেছি’।

এখানেই শেষ নয় কঙ্গনা আরও বলেন, “‘আমার ওপর অনেক মামলা করা হয়েছে। এমনকি এখনও অনেক মামলা চলছে আমার বিরুদ্ধে। আসলে আমি ইন্ডাস্ট্রিতে সফলতার সাথে যত না টাকা রোজগার করেছি তার থেকেও বেশি শত্রু বানিয়েছি। লোকে বলে কি লাভ পাই এসব করে? তাদের উদ্দেশ্যে জানাই, ‘আজ আমি পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছি ইটা অনেকের মুখ বন্ধ করে দেবে’। শেষে দেশকে ধন্যবাদ জানিয়েছেন কঙ্গনা তাকে পদ্মশ্রীতে সম্মানিত করার জন্য”।

এবছর মোট ১০২ জন পদ্মশ্রী পুরস্কার পেয়েছেন। ১০ জন পদ্মভূষণ ও ৭ জন পদ্ম বিভূষণ পেয়েছেন। কঙ্গনা ছাড়াও একটা কাপুর, করণ জোহর ও গায়ক আদনান সামি পদ্মশ্রী সন্মান পেয়েছেন। প্রসঙ্গত, কিছুদিন আগেই নিজের অভিনয়ের জন্য পুরস্কৃত হয়েছেন কঙ্গনা। ‘মণিকর্নিকা’ ও ‘পঙ্গা’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন কঙ্গনা।

Related Articles

Back to top button