বিনোদনসিনেমা

ভুতের মুখে রাম নাম! ‘গাঙ্গুবাঈ’এর বক্স অফিস কালেকশন দেখে আলিয়ার প্রশংসায় কঙ্গনা

শুরুতেই বাজিমাত করল ‘গাঙ্গুবাই’। প্রথম দিনেই বক্স অফিস কাঁপিয়ে ১০.৫ কোটি টাকার ব্যবসা করল আলিয়া ভাট অভিনীত এই বহু প্রতিক্ষীত সিনেমা। আগে ট্রেলর দেখেই আভাস মিলেছিল। আর এবার এই সিনেমার প্রথম দিনের বক্স অফিস কালেকশনই বলে দিচ্ছে হাইওয়ে, আর রাজির পর এই গাঙ্গুবাঈ সিনেমাই হতে চলেছে আলিয়ার কেরিয়ারের অন্যতম মাইলস্টোন সিনেমা।

দীর্ঘ প্রতীক্ষার পর গতকালই দেশজুড়ে একাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সঞ্জয়লীলা বানশালির সিনেমা ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’(Gangubai Kathiawadi)। মুম্বইয়ের যৌনপল্লীর কামাঠিপুরার সর্দারনি গঙ্গুবাইয়ের জীবনী অবলম্বনে হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইন্স অফ মুম্বই’-এর অবলম্বনেই ছবির চিত্রনাট্য লিখেছেন স্বয়ং সঞ্জয় লীলা বনশালি নিজেই। ছবিতে গঙ্গুবাইয়ের চরিত্রে আলিয়ার সংলাপ থেকে চোখ মুখের এক্সপ্রেশন রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে সকলকে।

উল্লেখ্য সিনেমা মুক্তির আগে দেশজুড়ে কলকাতা সহ একাধিক শহরে গিয়ে ছবির প্রচার করেছিলেন আলিয়া। তেমনই এদিন সিনেমা মুক্তির প্রথম দিনেই আলিয়া নিজে উপস্থিত ছিলেন মুম্বইয়ের খার অঞ্চলের একটি সিনেমা হলে। সেখানে গাঙ্গুবাইয়ের সিগনেচার স্টাইলে হাত তুলে দর্শকদের প্রণাম করতে দেখা যায় আলিয়াকে।

প্রসঙ্গত নেপোটিজম থেকে শুরু করে ইতিপূর্বে একাধিক বিষয়ে আলিয়ার ওপরে ক্ষোভ উগরে দিয়েছিলেন বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন কঙ্গনা। গাঙ্গুবাঈ মুক্তির আগেও আলিয়ার বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ উগরে দিয়েছিলেন কঙ্গনা। তবে সিনেমা মুক্তির পর কঙ্গনার থোঁতা মুখ ভোঁতা করে দিয়ে নিজেকে প্রকৃত অর্থেই লম্বা রেসের ঘোড়া প্রমাণ করেছেন আলিয়া।


তবে কথায় আছে ভাঙবে তবু মচকাবে না। একই কথা খাটে অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের ক্ষেত্রেও। এদিন গাঙ্গুবাঈ কাথিয়ায়াড়ির প্রশংসা করলেও আলিয়ার নাম না নিয়েই ইনস্টা স্টোরিতে অভিনেত্রী লিখেছেন ”দক্ষিণ ভারতে সিনেমা হল নতুন উদ্যমে খুলেছে। বক্স অফিসেও দারুণ ব্যবসা শুরু। জানতে পেরেছি বলিউডেও বেবি স্টেপ নিচ্ছেন অনেকেই। সম্প্রতি নারী কেন্দ্রিক যে ছবি রিলিজ করেছে সুপারস্টার পরিচালক এবং নামজাদা হিরোর সেটিও হলেই মুক্তি পেয়েছে। এগুলি ছোট পদক্ষেপ। কিন্তু এই পদক্ষেপ খুবই গুরুত্বপূর্ণ। ভেন্টিলেশনে থাকা থিয়েটারগুলি ফের প্রাণ ফিরে পাবে।”

Related Articles

Back to top button