গসিপবিনোদনসিনেমা

শাহরুখের ‘কাল হো না হো’র সেই ছোট্ট জিয়া এখন নেটপাড়ার সেনসেশন! দেখুন তাক লাগানো ছবি

বলিউড বাদশা শাহরুখ খান (Shahrukh Khan), প্রীতি জিন্টা (Prity Zinta) এবং সাইফ আলি খান (Saif Ali Khan) অভিনীত জনপ্রিয় হিন্দি সিনেমা ‘কাল হো না হো’ (Kal Ho Na Ho)। আজ থেকে ১৮ বছর আগে আজকের দিনে মুক্তি পেয়েছিল এই ছবিটি। ছবিতে তাবড় বলি তারকাদের সাথে অভিনয় করেও নজর কেড়েছিলেন জিয়া চরিত্রের শিশু শিল্পী ঝনক শুক্লা (Jhanak Shukla)। সময়ের সাথে সাথে এখন তার লুকে এসেছে আমুল পরিবর্তন।

এখন আর সেই ছোট্ট মেয়ে নেই ঝনক। এমনকি এখন তাকে চেনা খুব কঠিন।অভিনয় জগৎ থেকে শত হস্ত দূরে থাকা ঝনক এখন একজন প্রত্নতত্ত্ববিদ। তিনি পুণের ডেকান কলেজ পোস্ট গ্র্যাজুযেট অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট থেকে প্রত্নতত্ত্ববিদ্যাতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। কাল হো না হো ছাড়াও জনপ্রিয় টিভি শো করিশমা কা কারিশমা তে রোবটের চরিত্রে অভিনয় করেও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। পরবর্তীতে সন পরী, হাতিম, গুমরাহ-তেওঅভিনয় করেছিলেন তিনি।

উল্লেখ্য ঝনক হলেন তথ্যচিত্র প্রস্তুতকারক হরি শুক্ল এবং জনপ্রিয় টিভি অভিনেত্রী সুপ্রিয়া শুক্লর মেয়ে। তাঁর এক বোনও রয়েছে। জানা যায় ঝনকের জন্ম ১৯৯৬ সালের ২৪ জানুয়ারি। শিশুশিল্পী হিসাবে জনপ্রিয়তা পেয়েও মাত্র ১৫ বছর বয়সেই অভিনয় জগতে থেকে নিজেকে পুরোপুরি সরিয়ে নিয়েছিলেন ঝনক।

জানা যায় মাঝের সময়টা তিনি পুরোপুরি পড়াশোনাতে মনোযোগ দিয়েছিলেন। তাতে কোনো আফসোস নেই এই প্রাক্তন অভিনেত্রীর। কারণ তার মনে হয়েছে ছোটবেলায় অনেকটা সময় তিনি অভিনয়ের পিছনে দিয়েছেন। উপার্জনও করেছেন। প্রতি দিন স্কুল, টিউশন সেরে অভিনয়ে সময় দিতে গিয়ে ছেলেবেলার অনেকটা সময় তিনি হারিয়ে ফেলেছেন। আর সেইকারণেই অভিনয়কে পুরোপুরি বিদায় জানিয়েছেন তিনি।

আপাতত বন্ধুদের সঙ্গে ঘুরে বেড়ানো, খাওয়া-দাওয়া, আড্ডা, গল্প এবং নিজের পড়াশোনা নিয়ে দিব্যি নিজের জীবন উপভোগ করছেন ঝনক। তাই এখন আর অভিনয় ছাড়ার কোনও আক্ষেপ নেই ঝনকের। পাশাপাশি অভিনয় জগতে ফিরে আসারও ইচ্ছা নেই তার। ঝনক স্বপ্ন দেখেন তিনি নিউজিল্যান্ড গিয়ে সেখানে জাদুঘরে কাজ নিয়ে এক শান্তির জীবন কাটাবেন।

Related Articles

Back to top button