খবরবিনোদন

হাসপাতাল থেকেই লাইভ কবির সুমন, করলেন বিশ্বমানের স্বাস্থ্যকাঠামো নিয়ে রাজ্য সরকারের প্রশংসা

বাংলা গানের জগতের এক অসামান্য ব্যক্তিত্ব হলেন কবির সুমন (Kabir Suman)। তাঁর লেখা একাধিক গান আজও লক্ষ লক্ষ মানুষের মন ভালো করার ওষুধ। কিন্তু যাঁর গান শুনে মনের ক্লান্তি দূর করে সুস্থ হয়ে ওঠে হাজারো মন তিনিই আজ অসুস্থ। শারীরিক অসুস্থতার কারণে ভর্তি হয়েছেন এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital)। গায়কের হাসপাতালের ভর্তির খবরে চিন্তিত হয়ে পড়েছে ভক্তগণেরা।

তবে চিন্তার মেঘ কেটে গিয়েছে আগের থেকে অনেকটাই সুস্থ কবির সুমন। গতকাল অর্থাৎ ১লা জুলাই ছিল বিশ্ব চিকিৎসক দিবস (Doctor’s Day)। তাই এদিন হাসপাতালের বেড থেকে লাইভ এসেছিলেন গানওয়ালা। ফেসবুক লাইভ (Facebook Live) ভিডিওতে ডাক্তারদের প্রতি কৃতজ্ঞতা ও কুর্নিশ জানিয়েছেন তিনি। সাথে হাসপাতালের বাকি সমস্ত স্বাস্থ্যকর্মীদেরও প্রশংসা করেছেন।

এদিন লাইভে গানওয়ালা বলেন, ‘একটু ঠান্ডা লেগেছিল আমার, সাথে ঢোক গিলতে গেলে ব্যাথা লাগছিলো। শ্বাসকষ্ট বা বুকের ব্যাথা  ছিল না। এরপর ডাক্তার ঘোষের পরামর্শে ভর্তি হয় হাসপাতালে। গত সোমবার থেকে শুরু হয় চিকিৎসা। চিকিৎসার মাত্র তিন দিন হয়েছে। তাতেই অনেকটা সুস্থ বোধ করছি। এর পিছনে ডাক্তার, নার্সদের ভূমিকা রয়েছে অসামান্য’।

এখানেই শেষ নয় গায়ক আরো বলেন, ‘আমার সুস্থ হয়ে ওঠার মুলে রয়েছেন চিকিৎসকেরা। তাঁরা রাতের পর রাত জেগে কাজ করে চলেছেন। সর্বদাই মুখে হাসি নিয়ে চমৎকার স্নেহের সাথে যত্ন নিচ্ছেন রোগীদের’। এরপর স্বাস্থ্যপরিকাঠামো নিয়ে রাজ্য সরকারের এযুগে আর বামআমলের তুলনা দেন কবির সুমন। তিনি বলেন, ‘একসময় মানুষ সরকারি হাসপাতালে যেতে ভয় পেতেন। আর আজ মানুষ নিজেই সরকারি হাসপাতালে যাচ্ছে। এর জন্য পশ্চিমবঙ্গ সরকারের ভূমিকা কৃতিত্বের দাবি রাখে। সভ্য মানুষেরা কবে এই মূল্যায়ণ করবে জানি না’।

অর্থাৎ গানওয়ালা যে চিকিৎসা পেয়ে খুবই সন্তুষ্ট তা বোঝাই যাচ্ছে। এরপর গায়ক আরও বলেছেন, ‘ রাজ্যের হাসপাতালগুলি অনেকটাই উন্নত হয়েছে। মানবিকতার স্পর্শ  এসেছে হাসপাতালে যেটা সত্যিই খুব ভালো’। তবে সুস্থ হয়ে উঠছেন কবির সুমন। গুনগুন করে গানও গেয়েছেন। আশা করছেন যেদিন সুর লাগিয়ে গান গাইতে পারবেন সেদিন সম্পূর্ণ সুস্থ হয়ে যাবেন।

Related Articles

Back to top button