গসিপবিনোদনসিনেমা

অভিনয় ছেড়েছেন অনেক আগেই! এখন স্বামী সন্তান নিয়ে সংসার, রইল জুহি চাওলার প্রেমকাহিনী

হিন্দি সিনেমা জগতের সুন্দরী অভিনেত্রীদের মধ্যে জুহি চাওলা অন্যতম (Juhi Chawla)। জুহির মনোমুগ্ধকর হাসি শত শত দর্শকদের মন কেড়ে নিতে সক্ষম। বর্তমানে সময়ের সাথে তার মুখে বয়সের ছাপ পড়লেও তার রূপের ঔজ্বল্যে কিন্তু এতটুকু ভাটা পড়েনি। তার সেই মন কারা হাসি আজও একইরকম অমলিন রয়ে গেছে।অন্যান্য অভিনেতা অভিনেত্রীদের মতো জুহিকে জনপ্রিয়তার দৌড়ে, সফলতার দৌড়ে সেভাবে কখনো লড়াই করতে হয়নি।

জুহি শুধু মন থেকে নিজের অসাধারণ অভিনয় দক্ষতাকে কাজে লাগিয়ে দর্শককে একের পর এক ছবি উপহার দিয়ে গেছেন। সফলতার উচ্চ শিখরে পৌঁছে তিনি কিছুটা ঘাবড়ে যান আর কোনোরূপ চিন্তাভাবনা না করেই বেশ ছবিতে সম্মতি দিতে থাকেন। তিনি শুধু চিত্রনাট্যের উপর গুরুত্ব দিয়ে ছবিতে সম্মতি দিতেন আর তাতেই তার বেশ কিছু কাজ, বেশ কিছু ছবি বক্স অফিসে বাজে ভাবে অসফলতা লাভ করে। যা জুহি চাওলার মতো একজন অভিনেত্রীর কাছে খুবই দুঃখজনক ছিল।

তবে খুব বেশিদিন এই অভিনেত্রী পর্দায় থাকেননি। খুব অল্প সময়েই তিনি পর্দা থেকে একপ্রকার অবসর গ্রহণ করেছিলেন। কর্মজীবনে সফলতার উচ্চ শিখরে পৌঁছে তিনি নিজেকে রুপোলি পর্দা থেকে বিরত করে নেন। ১৯৯৫ সালে অভিনেত্রী বিয়ে করেন অভিনয় জগতের বাইরের একজন মানুষকে। শিল্পপতি জয় মেহেতার (Joy Mehta) সাথে। জয় মেহেতার সাথে জুহির অনেকদিনের সম্পর্ক ছিল, একথা তিনি নিজে জানিয়েছিলেন। অভিনয় জগতে আসার আগে থেকেই তারা পরিচিত ছিলেন।

প্রথমে তাদের মধ্যে সেরকম কোনো সম্পর্ক না থাকলেও, তারা একে ওপরের প্রতি আগ্রহী না থাকলেও পরে জুহি যখন জানতে পারেন শিল্পপতি জয় মেহেতার প্রথম স্ত্রী একটি বিমান দুর্ঘটনায় মারা গিয়েছেন। তারপর থেকেই জয় এর প্রতি জুহির আচরণে বদল আসে এবং একসময় তারা বিয়ের সিদ্ধান্ত গ্রহণ করেন। জুহি বিয়ে করার কিছু পূর্বেই তিনি একটি গাড়ি দুর্ঘটনায় নিজের মা কে হারান। জুহি মায়ের এই অকতস্মাৎ মৃত্যুর পর জয় সর্বদা জুহির পশে থেকেছেন, তাকে সাহায্য করেছেন।

খুবই সাদামাটা ভাবে ঘরোয়া ভাবে জুহি বিবাহ করেন। অনেক বছর তিনি নিজের বিয়ের খবর বি-টাউনে গোপন রেখেছিলেন। বিয়ের পর জুহিকে আর রুপোলি পর্দায় দেখা যায় নি। বর্তমানে তার দুটি সন্তান জাহ্নবী মেহেতা ও অর্জুন মেহেতা। জুহি বর্তমানে নিজেকে কৃষিকাজে সম্পূর্ণ নিয়োজিত করেছেন। তিনি নিজের হাতে উৎপন্ন করা চাষের সবজি বেশি পছন্দ করেন। তিনি সকলকে নিজের মতো করে কৃষিকাজে উৎসাহ প্রদান করেন। সম্প্রতি জুহিকে উইমেন অফ ইন্ডিয়া অর্গানিক উৎসবে মুম্বই সংস্করণের ব্র্যান্ড অ্য়াম্বাসাডর করা হয়েছে।

Related Articles

Back to top button