গসিপবিনোদন

এসময় মাত্র ১০০ টাকা উপার্জন করতে গিয়ে মাথার ঘাম পায়ে ফেলেছিলেন! আজ ১৫০০ কোটির মালিক জিতেন্দ্র

বলিউডের বর্ষীয়ান অভিনেতা জিতেন্দ্র (Jitendra) একসময় তুমুল জনপ্রিয় ছিলেন। নিজের কঠোর পরিশ্রম আর প্রতিভার জোরেই বলিউডে নিজের জায়গা পোক্ত করেছিলেন অভিনেতা। অভিনেতার শৈশব কেটেছে তুমুল অর্থকষ্টে। অতি সাধারণ এক মধ্যবিত্ত পরিবারে জন্ম হয় জিতেন্দ্রর, জন্মের পর থেকে পরিশ্রম করেই তাকে বেঁচে থাকতে হয়েছে। কিন্তু একবার যখন তিনি বলিউডে পা রাখলেন আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। তার অভিনীত ছবিগুলোর মধ্যে হিম্মতওয়ালা, ফর্জ, আওলাদ, জুদাই এর মতো একাধিক ছবি রয়েছে যা আজও দর্শকদের মনে গেঁথে রয়েছে।

এক সময় মাসে মাত্র ১০০ টাকা রোজগারের জন্য অপরিসীম পরিশ্রম করতে হত তাঁকে আর আজ তার সম্পত্তির যা পরিমাণ রয়েছে তাতে আগামী ১০ প্রজন্ম বসে খেতে পারবে। বর্তমানে জিতেন্দ্র কয়েক হাজার কোটির মালিক। একপ্রকার রাজকীয় জীবনযাপন করেন। আজ অভিনেতার সেই সংগ্রামের কথাই তুলে ধরব Bong Trend -এর পাতায়।

প্রথমেই জানিয়ে রাখি জিতেন্দ্রর আসল নাম রবি কাপুর। বলিউডে প্রথম ছবির পর নাম পাল্টে নেন তিনি। মুম্বাইয়ের বস্তি এলাকাতেই বড় হয়ে উঠেছিলেন জিতেন্দ্র। হঠাৎই হৃদরোগে মারা যান অভিনেতার মা বাবা। আর গোটা সংসারের দায়িত্ব এসে পড়ে তার কাঁধে। জিতেন্দ্রর বাবা পেশায় ছিলেন একজন সিনেমার গয়না সরবরাহ কারী তাই বাবার পরিচিত কিছু লোকের সূত্র ধরেই বলিউডে নিজের ক্যারিয়ার শুরু করতে নেমে পড়েন জিতেন্দ্র।

বলিউডের ছবিতে কাজের জন্য পরিচালক ভি শান্তারাম এর সাথে কথা বলেছিলেন তিনি। কিন্তু তাতে কাজের কাজ কিছুই হয়নি খালি হাতে ফিরে ছিলেন অভিনেতা। অবশ্য পরে আবার পরিচালক নিজেই আবার ডেকে পাঠান তাকে। হাজার ১৯৬৩ সালের সেরা ছবিতে কাজ দেন জিতেন্দ্রকে। ছবিতে জুনিয়ার আর্টিস্ট হিসাবে চান্স পান তিনি । তবে সেখানেও ছিল একটা কিন্তু! যেদিন কোনো জুনিয়ার আর্টিস্ট অনুপস্থিত থাকবে সেদিনই অভিনয়ের সুযোগ পাবেন তিনি।

Jitendra once worked for 100 r a month

জিতেন্দ্র রাজি হয়ে যান এই প্রস্তাবে। এই কাজের জন্য মাসে ১০৫ টাকা পারিশ্রমিক ধার্য্য হয়। অভিনেতা নিজেই এক রেডিও শোতে এই কথা জানিয়েছিলেন। কিন্তু ছবিতে অভিনয় করেও খুব একটা নাম হয়নি। এরপর পরবর্তী ছবি ‘Geet Gaya Pattharo Ne’ ছবিতে অভিনয়ের আগে নিজের নাম পরিবর্তন করে প্রথমবার জিতেন্দ্র নামে আত্মপ্রকাশ করেন অভিনেতা। ছবিতে তাকেই নায়ক হিসাবে বেছেছিলেন ভি শান্তারাম। কিন্তু ছবিতে মূল চরিত্র দিলেও আগামী ৬ মাস মাত্র ১০০ টাকা পারিশ্রমিক দিয়েছিলেন পরিচালক।

এই ছবিতে কাজ করার পর, জিতেন্দ্রের ক্যারিয়ার ভালই চলছিল এবং তারপরে তিনি আর পিছনে ফিরে তাকাতে হয়নি এবং তার সুপারহিট চলচ্চিত্র ক্যারিয়ারে জিতেন্দ্র অনেক সুপার ডুপার হিট ছবিতে অভিনয় করেছিলেন। আর আজ ১৫০০ কোটি টাকার একটি বাংলোর মালিক তিনি। জিতেন্দ্র একজন প্রতিভাবান অভিনেতার পাশাপাশি একজন সফল প্রযোজক এবং আজ জিতেন্দ্র বালাজি টেলিফিল্ম, অল্ট এন্টারটেইনমেন্ট এবং বালাজি মোশন পিকচার্সের মতো অনেক সুপরিচিত প্রোডাকশন হাউসের চেয়ারম্যান হয়েছেন।

Related Articles

Back to top button