বিনোদনসিনেমা

বাংলার মুকুটে নতুন পালক! কান ফিল্ম ফেস্টিভালে সেরার শিরোপা পেল সুপারস্টার জিতের সিনেমা

টলিউড ইডাস্ট্রির কমার্সিয়াল ছবির কথা উঠলেই প্রথমেই নাম আসে জিৎ মাদনানির (Jeet মাদনানি) কথা। সারাবছর হয়তো খুব বেশি সিনেমা করেন না অভিনেতা। কিন্তু যেটা করেন সেটা হিট হবেই হবে। পরিচালক হরণাথ চক্রবর্তীর ‘সাথী’ সিনেমার হাত ধরে ২০০২ সালে টলিউডে পা রেখেছিলেন জিৎ।কেরিয়ারের প্রথম সিনেমাই বক্স অফিসে চূড়ান্ত সাফল্য পেয়েছিল। এরপর আর ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে।

নিজের অভিনয়ের জাদুতে আর স্টাইলিশ লুকস দিয়ে টলিউডে নিজের জায়গা পোক্ত করে নিয়েছেন অভিনেতা। তবে শুধু অভিনয় নয় অভিনয়ের পাশাপাশি সম্প্রতি প্রযোজনাতেও হাত বাড়িয়েছেন জিৎ। আর তাতেই মিলেছে একেবারে জগৎজোড়া সাফল্য। গত মাসেই অর্থাৎ ২৯ আগস্ট জিৎ’স ফিল্ম ওয়ার্কস এবং গ্রাসরুট এন্টারটেনমেন্টের নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে স্বল্প দৈর্ঘ্যের সোশ্যাল স্যাটায়ার ‘হরে কৃষ্ণ’।

স্বল্পদৈর্ঘ্যের এই সিনেমাটির পরিচালনা করেছেন বিখ্যাত পরিচালক হরণাথ চক্রবর্তীর ছেলে হিন্দোল চক্রবর্তী। জিৎ এই সিনেমায় অভিনয় না করলেও প্রযোজনার পাশাপাশি এই ছবির কনসেপ্ট তাঁরই মস্তিষ্ক প্রসূত। এই সিনেমায় অভিনয় করেছেন শুভময় চট্টোপাধ্যায়, বুদ্ধদেব ভট্টাচার্য, রাজু মজুমদার, মন্টু মল্লিক, ফিরোজ আহমেদ, দেবাশিস রায় সহ একঝাঁক থিয়েটার আর্টিস্ট। জানা গেছে জিৎ নিজেই হিন্দোল চক্রবর্তীকে অনুরোধ করেছিলেন একটি ছোট ছবি বানানোর ব্যাপারে।

উল্লেখ্য গত ৩০ অগাস্ট গ্রাসরুট এন্টারটেইনমেন্টের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে রিলিজ করেছিল ‘হরে কৃষ্ণ’। এরপর এই ছবিকে পাঠানো হয় কান ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভালে (Cannes World Film Festival) । সেখানেই জয়জয়কার এই ছবির। সেরা ভারতীয় ছবির শিরোপা পেল জিতের শর্ট ফিল্ম (Short Film)।

 

 

View this post on Instagram

 

A post shared by Jeet (@jeet30)

রবিবারের সকালে এই সুখবর পেয়েছেন অভিনেতা। এরপরই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে সকলের সাথেই সেই আনন্দ ভাগ করে নিয়েছেন অভিনেতা। ক্যাপশনে তিনি লিখেছেন ‘ভালো খবর শেয়ার করার কোনও নির্দিষ্ট সময় হয় না, যেকোনও সময়েই তা শেয়ার করা যায়।’ এছাড়াও পরিচালক হিন্দোল চক্রবর্তী সহ গোটা টিমকে ধন্যবাদ জানিয়েছেন জিৎ। অন্যদিকে প্রথম সিনেমাতেই ব্যাপক সাফল্য পেয়ে উচ্ছসিত পরিচালক হিন্দোল চক্রবর্তী নিজেও।

Related Articles

Back to top button