বিনোদনসিনেমা

দেবকে টুকছে জিৎ! নতুন সিনেমার পোস্টার ঘিরে শোরগোল পড়ে গেল সোশ্যাল মিডিয়ায়

করোনা সংক্রমণের জেরে গত বছর থেকেই প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় আটকে রয়েছে একাধিক সিনেমা। দীর্ঘদিন বন্ধ থাকার পর কোভিড প্রটোকল মেনেই কিছুদিন আগেই খুলছে সিনেমা হল। তাতেই ধীরে ধীরে হল মুখী হতে শুরু করেছেন দর্শকরা। তাই প্রথা ভেঙে এবছর পুজোতে মুক্তি পেতে চলছে জিৎ (Jeet) এবং মিমি চক্রবর্তী অভিনীত সিনেমা ‘বাজি’ (Baazi)। সাধারণত প্রতি বছর ঈদের দিনেই পাকাপাকিভাবে মুক্তি পেয়ে আসছে জিৎ অভিনীত সিনেমা।

ওই একই দিনেই মুক্তি পেতে চলেছে বাংলার অপর সুপারস্টার দেব অভিনীত সিনেমা ‘গোলন্দাজ’। সদ্য মুক্তি পেয়েছে প্রযোজক-অভিনেতা জিৎ-এর বহু প্রতীক্ষিত সিনেমা বাজির ট্রেলার। উল্লেখ্য জিৎ অভিনীত এই সিনেমাটি আসলে ২০১৬ সালের তেলুগু ছবি ‘নান্নাকু প্রেমাথু’র  বাংলা রিমেক। টলিউড হোক বা বলিউড ভালো গল্প নিয়ে সিনেমা রিমেক করার উদাহরণ আছে ভুরি ভুরি।

jeet Mimi Baazi is south indian movie remake trolled by netizen

কিন্তু জানা গেছে জিৎ অভিনীত বাজি নাকি তামিল সিনেমার হবহু নকল। এই খবর চাউর হতেই সোশ্যাল শুরু হয়েছিল দেদার ট্রোলিং। কারণ নেটিজেনদের দাবি এইভাবে অন্যের গল্প নিয়ে রিমেক আর কতদিন! তাছাড়া ছবির গল্প রিমেক আর হুবহু একইরকম নকল করা একবিষয় নয়। কটাক্ষের মুখে পড়তে হয়েছে অভিনেতা জিৎকেও।

 

টলিউডে একাধিক ছবি সাউথের রিমেক হয়েছে। জিৎ নিজেও এই রিমেক ছবিতে অভিনয় করেছেন আর সেই ছবি হিটও হয়েছে বক্স অফিসে। কিন্তু এইভাবে অন্যের গল্প নিয়ে রিমেক আর কতদিন! তাছাড়া ছবির গল্প রিমেক আর হুবহু একইরকম নকল করা একবিষয় নয়। বাজি ছবির ট্রেলার প্রকাশ্যে আসতেই নেটিজেনরা বুঝতে পেরেছেন সাউথের ছবির একেবারে হুবহু নকল সিনেমাটি।

সিনেমার পোস্টার রিলিজের পর ফের একবার নকল করার অভিযোগে সমালোচিত হতে হল জিৎ সহ ছবির নির্মাতাদের। কারণ আরেক টলিউড অভিনেতা দেবের অনুগামীরা মনে করছেন দেব এবং অভিনেত্রী নুসরত জাহান অভিনীত ‘লাভ এক্সপ্রেস’ থেকে হুবহু কপি করা হয়েছে জিতের ‘বাজি’ সিনেমাটির পোস্টার। যা নিয়ে এদিন একপ্রকার ভার্চুয়াল যুদ্ধ বেধে যায় দেব এবং জিৎ-এর অনুগামীদের মধ্যে।

Related Articles

Back to top button