খবরবিনোদনসিনেমা

ইডির দপ্তরে হাজিরা বৌমা ঐশ্বর্যর, রাজ্যসভায শাসক দলকে অভিশাপ দিলেন শ্বাশুড়ি জয়া বচ্চন

পানামা পেপারস লিক কাণ্ডে গতকালই ইডির দপ্তরে হাজিরা দিয়েছেন বচ্চন পরিবারের পুত্রভধূ ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)। আর সেদিনই রাজ্যসভায় মাদক সংক্রান্ত একটি সংশোধনী বিল নিয়ে আলোচনা চলাকালীন ‘ব্যক্তিগত বিষয়ে মন্তব্যের’ কারণে মেজাজ হারালেন সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন (Jaya Bachchan)। কেন্দ্রের শাসক দল অর্থাৎ বিজেপি সরকারকে তোপ দেগে অভিশাপও দেন এই বর্ষীয়ান অভিনেত্রী।

উল্লেখ্য সম্প্রতি ১২ জন সাংসদকে শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড করা হয়েছে। আর সোমবার এই পদক্ষেপের বিরুদ্ধে রাজ্যসভায় প্রতিবাদ জানাচ্ছিলেন অভিনেত্রী-সাংসদ জয়া। হঠাৎই ট্রেজারি বেঞ্চের সঙ্গে জয়ার বাদানুবাদের জেরে উত্তাল হয়ে ওঠে রাজ্যসভা। জয়ার অভিযোগ, বিতর্ক চলাকালীন তাঁকে ব্যক্তিগত আক্রমণ করা হয়েছে।

এর পরেই বেজায় চটে গিয়ে তিনি বলতে শুরু করেন, ‘কক্ষের ভিতর কী ভাবে ব্যক্তিগত আক্রমণ করা হতে পারে? বুঝতেই পারছি, সহকর্মীদের প্রতি কোনও শ্রদ্ধা নেই আপনাদের। আমি অভিশাপ দিচ্ছি। আজ থেকে আপনাদের সরকারের খারাপ দিন শুরু হবে।’ এদিন রাজ্যসভায় সভাপতিত্ব করছিলেন ভুবনেশ্বর কলিতা (Bhubaneshwar Kalita) ।

তিনি জানান,এটা ‘লড়াইয়ের’ সঠিক জায়গা নয়। সংশোধনী বিলের বিষয়ে কিছু বলতে চাইলে জয়া বলতে পারেন।এরপরেই ক্ষুব্ধ জয় বলে ওঠেন ‘আমরা বিচার চাই। ট্রেজারি বেঞ্চের থেকে আমরা তা আশাও করি না। এই কক্ষ ও কক্ষের বাইরে যাঁরা বসে আছেন, তাঁদের স্বার্থ কী ভাবে রক্ষা করছেন আপনি?’

তবে কোন ‘ব্যক্তিগত বিষয়ে’ মন্তব্য উড়ে এসেছিল, সে বিষয়ে কিছু জানালেও সংসদের বাইরে বেরিয়ে জয়া বলেন, ‘‘আমি কারও ব্যক্তিগত বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না। ওঁরা যা বলেছেন, তা দুর্ভাগ্যজনক। ওঁরা যে ভাবে কথা বলেছেন, সে ভাবে কথা বলা উচিত হয়নি। সে জন্য আমি অত্যন্ত হতাশ হয়ে পড়েছিলাম।’’

Related Articles

Back to top button