গসিপবিনোদনসিনেমা

ভালোবাসার লড়াই! স্বামী অমিতাভের বিবাহবহির্ভুত সম্পর্ক থেকে সংসার এক হাতেই সামলেছেন জয়া বচ্চন

বলিউডের সুপার কাপল বলতে যদি কারোর নাম নিতেই হয় তাহলে সবার আগে আসবে অমিতাভ বচ্চন (Amitabh Bacchan) ও জয়া বচ্চনের (Jaya Bacchan) নাম। যেখানে বলিউডের একাধিক অভিনেতা অভিনেত্রীদের বিয়ে হবার কিছু বছরের মধ্যেই বিবাহ বিচ্ছেদ থেকে পরকীয়ার মামলায় জড়িয়ে পড়তে দেখা যায়, সেখানে খুব কমই এমন কাপল রয়েছে যারা একসাথে রয়েছে। আর চার দশকের বেশি সময় ধরে বিবাহিত জীবন কাটাচ্ছেন বিগ বি ও তার পত্নী।

বলিউডের গোল্ডেন যুগের অন্যতম অভিনেতাদের মধ্যে একজন অমিতাভ বচ্চন। স্বামী হিসাবে অমিতাভ বচ্চনকে পেয়ে যেমন খুশি অভিনেত্রী জয়া বচ্চন তেমনি তাকে লড়াইও করতে হয়েছে নিজের স্বামী ও তাঁর ভালোবাসাকে নিজের কাছে রাখার জন্য। হ্যাঁ ঠিকই দেখছেন, কারণ দীর্ঘ দাম্পত্য জীবনের রেকর্ড থাকলেও স্ত্রী ছাড়াও আরো এক অভিনেত্রীর সাথে নাম জড়িয়েছিল অমিতাভ বচ্চনের নাম।

Amitabh Bacchan 48th Marriage anniversary

বাস্তবে স্ত্রী জয়া বচ্চন হলেও পর্দায় অমিতাভ বচ্চন ও রেখার জুটি দর্শকদের কাছে দারুন জনপ্রিয় ছিল। আর ছবিতে একত্রে জুটি বাঁধার কারণে বেশ ঘনিষ্ট ছিলেন অমিতাভ বচ্চন ও রেখা।দো আনজানে ছবির শুটিংয়ের সময়েই প্রথম পরিচয় হয়েছিল অমিতাভ বচ্চন ও রেখার। সেই থেকেই বন্ধুত্ব ও প্রেমের সম্পর্ক তৈরী হয়। তবে নিজেদের সম্পর্কের কথা সর্বদাই গোপন রাখতে চেয়েছিলেন অমিতাভ বচ্চন।

Rekha with Amitabh Bacchan

স্বামী অমিতাভ বচ্চন ও রেখার প্রেম নিয়ে গুঞ্জন জয়া বচ্চনের কানে পৌঁছায়। এরপর কুলি ছবিতে অমিতাভ বচ্চনের সাথে একটি দুর্ঘটনা হয়। সেই সময় প্রতিদিন রেখা দেখা করতে যেতেন অমিতাভের সাথে। এটা’মোটেও ভালো চোখে দেখেননি জয়া। রেখাকে ডেকে পাঠিয়েছিলেন বাড়িতে। আর স্পষ্ট বুঝিয়ে দিয়েছিলেন যে অমিতাভ বাচ্চাঁকে কোনো মোটেই ছাড়তে রাজি নন তিনি।

এই ঘটনার কিছুদিন পর জনসমক্ষে বিস্ফোরক মন্তব্য করে বসেন রেখা। তিনি জানান, অমিতাভ ও তার পরিবারের কারণেই নিজেদের সম্পর্কের কথা চেপে রাখতে বাধ্য হচ্ছে সে। এই নিয়ে নানা সময়ে অনেকবার জল্পনা তৈরী হয়েছে। তবে প্রতিবারেই সংসার ও স্বামী দুটোই বেশ পাকা হাতে সামলেছেন জয়া বচ্চন। এক কথায় বলতো গেলে ভালোবাসার জন্য লড়াই করেই স্বামী ও সংসারকে দীর্ঘ ৪০ বছরেরও বেশি এক রেখেছেন জয়া বচ্চন।

Related Articles

Back to top button