বিনোদনসিনেমা

হ্যাট্রিক করলেন জয়া আহসান! পরপর ৩ বার ‘ব্লাক লেডি’ জিতে উচ্ছসিত ওপার বাংলার সুন্দরী নায়িকা

চলচ্চিত্র জগতে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড (Filmfare Awards Bangla) কে ঘিরে বরাবরই তারকাদের উচ্ছাস থাকে চোখে পড়ার মতো। আমাদের দেশের হিন্দি সিনেমা জগতের অন্যতম প্রাচীন ও বিখ্যাত চলচ্চিত্র পুরস্কার হল এই ফিল্ম অ্যাওয়ার্ড। তাই অভিনয়ের সাথে যুক্ত প্রত্যেক তারকাদেরই স্বপ্ন থাকে অন্তত একবার হলেও এই ‘ব্লাক লেডি’কে নিজের হাতে ছুঁয়ে দেখার।

আর এখন বলিউডের পাশাপাশি আঞ্চলিক বিনোদন জগতেও ছড়িয়ে পড়েছে এই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের (Joy Filmfare Awards Bangla) মহিমা। ২০০৭ সাল থেকেই কৃষ্ণ সুন্দরীকে হাতে তুলছেন বাংলার টলিউড তারকারা। সেই ধারা বজায় রেখেই বৃহস্পতিবার ১৭ মার্চ হয়ে গেল ২০২১ সালের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। তারকাখচিত এই অনুষ্ঠানে এবারও সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়ে তাক লাগালেন ওপার বাংলার সুন্দরী অভিনেত্রী জয়া আহসান।


এই নিয়ে পরপর ৩ বার সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়ে হ্যাট্রিক করলেন পদ্মা পারের অভিনেত্রী জয়া। প্রসঙ্গত গত বছর মুক্তি পেয়েছিল অতনু ঘোষ পরিচালিত ‘বিনিসুতোয়’। এই ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য ‘জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২১’ জিতেছেন অভিনেত্রী। এই ছবির জন্য ফিল্মফেয়ারের শ্রেষ্ঠ অভিনেত্রী কেন্দ্রীয় চরিত্র ও সমালোচক দুই বিভাগে মনোনয়ন পেয়েছিলেন তিনি।

বৃহস্পতিবার কলকাতার একটি পাঁচতারা হোটেলে বসেছিল জমকালো এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আসর। সেখানেই এদিন শ্রেষ্ঠ অভিনেত্রী হিসাবে জয়া আহসানের হাতে ‘ব্ল্যাক লেডি’ তুলে দেন আয়োজকরা। প্রসঙ্গত ইতিপূর্বে ২০১৮ সালে ‘বিসর্জন’ এবং ২০২০ সালে ‘রবিবার’ সিনেমার জন্য এই পুরস্কার পেয়েছিলেন অভিনেত্রী। আর চলতি বছরেও সেই ধারা বজায় রাখলেন অভিনেত্রী।

এদিনের এই অনুষ্ঠানে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাওয়ার পর একগুচ্ছ ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় সবাইকে ধন্যবাদ জানিয়ে জয়া লিখেছেন ‘পর পর তিন বারের জন্য Filmfare পুরস্কারে সম্মানিত হতে পেরে আমি আপ্লুত। শ্রেষ্ঠ অভিনেত্রীর জনপ্রিয় বিভাগে বিনিসুতোয় ছবির জন্য কৃষ্ণ সুন্দরী হাতে এলেন। ধন্যবাদ দর্শক এবং ফিল্মফেয়ার পুরস্কার কর্তৃপক্ষকে, এত ভালোবাসা দেওয়ার জন্য। আমার পরিচালক অতনু ঘোষ বিনিসুতোয় ছবির মধ্যে দিয়ে যে নাগরিক রূপকথা বুনেছেন তার রেশ রয়ে গেল এই প্রাপ্তিতে। ছবির সমস্ত টিম কে অভিনন্দন জানাই ফিল্ম ফেয়ারের মঞ্চে সমালোচকদের পছন্দের সেরা ছবি ও সেরা সম্পাদনার শিরোপা জয়ের জন্য। বিনিসুতোর বুনন আরও পোক্ত হলো আজ, শ্রেষ্ঠত্বের শিরোপা উজ্জ্বলতর হোক, সকলকে শুভেচ্ছা জানাই।’

Related Articles

Back to top button