বিনোদনসিরিয়াল

যমুনা ঢাকির ড্রামস বাজানোর কায়দা দেখে হেসে লুটোপটি খাচ্ছেন নেটিজেনরা, বইছে মিমের বন্যা

জী বাংলার জনপ্রিয় সিরিয়াল গুলির মধ্যে অন্যতম অন্যতম হল ‘যমুনা ঢাকি’ (Jamuna Dhaki) ।ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্র যমুনার বাবা পেশায় ঢাকি, সেখান থেকেই তার ঢাক বাজাতে শেখা। এই পর্যন্ত তাও না হয় মানা গেল। কিন্তু সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে যমুনাকে ড্রাম বাজাতেও দেখা যাচ্ছে। আর তার ড্রাম বাজানোর কায়দা দেখে হাসতে হাসতে পেটে খিল ধরে যাওয়ার জোগাড় হয়েছে নেটিজেনদের।

আসলে প্রতিটা বাদ্যযন্ত্র বাজানোর একটি নির্দিষ্ট ধরণ থাকে, এবং অনেক সাধনার ফলেই সেই বাদ্যযন্ত্রে সুর তোলা সম্ভব হয়। কিন্তু সেসবের বিন্দুমাত্র তোয়াক্কা না করে আগডুম বাগডুম পদ্ধতিতে বাজানোর অভিনয় করেই আসলে সমালোচনার মুখে পড়েছে যমুনা ঢাকি।

Jamuna Dhaki Trolled

এই প্রথমবার নয় এর আগেও বহুবার ট্রোলের শিকার হয়েছে এই ধারাবাহিক। দিন কয়েক আগেই ভুলভাল পদ্ধতিতে গীটারের মতো একটি কঠিন ইন্সট্রুমেন্ট বাজানোর অভিনয় করে বেজায় খোড়াক হয়েছিলেন যমুনা’ ওরফে শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya)। তবে শুধু মাত্র নায়িকাকেই দোষী সাব্যস্ত করতে নারাজ বেশ কিছু নেট নাগরিক। সেইসাথে একহাত নিয়েছেন সিরিয়ালের নির্মাতাদেরও। অনেকে প্রশ্ন তুলেছেন এত জনপ্রিয় ধারাবাহিক হয়েও কিভাবে এই বড় ভুলটা দেখালো!

সাম্প্রতিক ভিডিওতে দেখা যাচ্ছে, কোনো এক ব্যান্ডে যোগ দেবে যমুনা। যার জেরে ড্রামস বাজিয়ে দেখাচ্ছে সে, তাও আবার দাঁড়িয়ে দাঁড়িয়ে। পিছনে যা বাজছে আর অভিনেত্রী যেভাবে হাত নাড়ছে তা দেখে যে কেউ বুঝবে যে অভিনয়ের মান অত্যন্ত নিম্ন। এই কীর্তি দেখে এক জনৈক মিউজিশিয়ান, ফেসবুকে ভিডিও বার্তায় জানিয়েছেন তিনি ড্রামস বাজানো ছেড়ে দেবেন, কেননা তিনি যমুনার মতো বাজাতে পারেননা।

উল্লেখ্য অতীতেও এমন অনেক উদাহরণ দেখা গেছে যেখানে সিরিয়াল কোনো একটা বিশেষ উদ্দেশ্যে শুরু হলেও শেষের দিকে তার খেই হারিয়ে যায়। অর্থাৎ সিরিয়াল শুরু এবং শেষের সাথে মিল থাকে না একটুও। আর এই ‘যমুনা ঢাকি’ সিরিয়াল যাঁরা দেখেন সেই দর্শকরা জানেন ধারাবাহিকটি শুরু হয়েছিল গ্রামের মেয়ে তথা মহিলা ঢাকি যমুনার জীবন ও জীবনসংগ্রামকে কেন্দ্র করে।কিন্তু সিরিয়ালের গল্প যত এগিয়েছে তত দেখা গেছে নায়িকার নানান সুপ্ত প্রতিভা। ঢাক বাজানো ছাড়াও নাচ,গান তো আছেই সেইসাথে ইতিমধ্যেই বাজিয়ে ফেলেছেন একাধিক বাদ্যযন্ত্র। আর এতেই যত বিপত্তি।

Related Articles

Back to top button