বিনোদনভিডিওসিরিয়াল

শেষমেশ ঢাক ছেড়ে ভুলভাল গিটার বাজাচ্ছে! নেটিজেনদের ব্যাপক ট্রোলিংয়ের মুখে যমুনা ঢাকি

জী বাংলার জনপ্রিয় সিরিয়াল গুলির মধ্যে অন্যতম অন্যতম হল ‘যমুনা ঢাকি’ (Jamuna Dhaki) । সম্প্রতি সিরিয়ালের নতুন প্রোমোতে দেখা যাচ্ছে গিটার বাজাতে। কিন্তু সেই পদ্ধতি একেবারে ভুল। যা ইতিমধ্যেই টেলিকাস্ট করাও হয়েছে সিরিয়ালে। আর সেই প্রমো ঘিরেই এবার সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের কড়া সমালোচনার মুখে পড়েছেন সিরিয়ালের নায়িকা ‘যমুনা’ ওরফে শ্বেতা ভট্টাচার্য (Sweta Bhattacharya)। তবে শুধু মাত্র নায়িকাকেই দোষী সাব্যস্ত করতে নারাজ বেশ কিছু নেট নাগরিক। সেইসাথে একহাত নিয়েছেন সিরিয়ালের নির্মাতাদেরও। অনেকে প্রশ্ন তুলেছেন এত জনপ্রিয় ধারাবাহিক হয়েও কিভাবে এই বড় ভুলটা দেখালো!

উল্লেখ্য অতীতেও এমন অনেক উদাহরণ দেখা গেছে যেখানে সিরিয়াল কোনো একটা বিশেষ উদ্দেশ্যে শুরু হলেও শেষের দিকে তার খেই হারিয়ে যায়। অর্থাৎ সিরিয়াল শুরু এবং শেষের সাথে মিল থাকে না একটুও। আর এই ‘যমুনা ঢাকি’ সিরিয়াল যাঁরা দেখেন সেই দর্শকরা জানেন  ধারাবাহিকটি শুরু হয়েছিল  গ্রামের মেয়ে তথা মহিলা ঢাকি যমুনার  জীবন ও জীবনসংগ্রামকে কেন্দ্র করে।কিন্তু সিরিয়ালের গল্প যত এগিয়েছে তত দেখা গেছে নায়িকার নানান সুপ্ত প্রতিভা। ঢাক বাজানো ছাড়াও নাচ,গান তো আছেই সেইসাথে ইতিমধ্যেই বাজিয়ে ফেলেছেন একাধিক বাদ্যযন্ত্র। আর সম্প্রতি নিজের স্বপ্ন পূরণের দিকে আরও একধাপ এগিয়ে গিটার বাজাতে দেখা গেছে যমুনাকে।

Jamuna Dhaki Trolled

আর এই গিটার বাজানো কে কেন্দ্র করেই যত বিপত্তি। নেটিজেনদের মতে ভুল পদ্ধতিতে গিটার বাজাচ্ছে যমুনা। এক্সটার্নাল অ্যামপ্লিফিকেশন ছাড়াই ইলেকট্রিক গিটার বাজাচ্ছে  যমুনা। যেটা সত্যিই হাস্যকর, তাছাড়া যমুনার আঙুলও ঠিকঠাক নেই কর্ডে। এই সব দেখেই হাসির রোল উঠেছে সোশ্যাল মিডিয়ার কমেন্ট বক্সে।

তবে শুধু ভুল গিটার বাজানোই নয় জি বাংলার ওই প্রোমোতে দেখা যাচ্ছে ভুল সুরে  রবীন্দ্রনাথ সংগীত ‘মম চিত্তে’ গাইছে যমুনা। এমনিতেই রবীন্দ্রনাথ কে নিয়ে বাঙালির মনে আলাদাই আবেগ কাজ করে। আর সেই রবি ঠাকুরের গান কে এমন বিকৃত করে উপস্থাপন করায় বেজায় চটেছেন নেটিজেনরা। অনেকে সরাসরি ধারাবহিক বন্ধ করার দাবি  তুলেছেন । ইতিমধ্যেই ব্যাপক ভাইরাল এই প্রোমোর কমেন্ট সেকশন ভরে গিয়েছে অসংখ্য ট্রোলিং-এ।

কেউ ট্রোল করে লিখেছেন ‘আজ থেকে আমি এটা দেখার পর গান-বাজনা ছেড়ে দিলাম।’ ,আবার কেউ লিখেছেন ’গিটারের কর্ডে হাত না দিয়ে কিভাবে গিটার বাজাতে হয় আমি শিখতে চাই যমুনার কাছ থেকে!’,একই কটাক্ষের সুরে অপর একজন লিখেছেন ’আরে ওকে কেউ বলো গিটার বাজাতে হলে কর্ডে হাত দিতে হয় ‘। কেউ আবার  রাণু মণ্ডলকে, তো কেউ আবার ‘কে আপন কে পর’ সিরিয়ালের জবা-র সাথে তুলনা করেছেন যমুনাকে।

Related Articles

Back to top button